Apan Desh | আপন দেশ

সৌদিতে জিম্মি ২৪ বাংলাদেশি নারী গৃহকর্মীকে উদ্ধার

আপন দেশ ডেস্ক

প্রকাশিত: ১১:১১, ২৬ অক্টোবর ২০২২

আপডেট: ১৫:৫৫, ২৬ অক্টোবর ২০২২

সৌদিতে জিম্মি ২৪ বাংলাদেশি নারী গৃহকর্মীকে উদ্ধার

ছবি: সংগৃহীত

সৌদি আরবের রাজধানী রিয়াদে থেকে ১ হাজার ১০০ কিলোমিটার দূরে আরআর শহরে জিম্মি ২৪ বাংলাদেশি নারী গৃহকর্মীকে সৌদি আইনশৃঙ্খলা কর্তৃপক্ষের সহযোগিতায় উদ্ধার করেছে বাংলাদেশ দূতাবাস।

দূতাবাসের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সৌদি রিক্রুটিং এজেন্সি ২৪ বাংলাদেশি নারী গৃহকর্মীকে আটকে রেখেছে—এমন তথ্যের ভিত্তিতে তাদের দ্রুত উদ্ধারে দূতাবাসের শ্রমকল্যাণ উইংকে নির্দেশ দেন রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

শ্রম উইংয়ের কর্মকর্তারা সরেজমিনে জানতে পারেন, সৌদি রিক্রুটিং এজেন্সি মাকতাব তাওয়াসুল আলসারি তাদের সহযোগী বাংলাদেশি রিক্রুটিং এজেন্সি মেসার্স এস. আনোয়ার ওভারসিজের মাধ্যমে ওই নারী কর্মীদের সৌদি আরবে নিয়ে এসেছিল।

সৌদি কর্তাদের বাসায় কাজে না পাঠিয়ে তাদের দীর্ঘদিন আটকে রাখা হয়। বাংলাদেশে পরিবারের সঙ্গে তাদের যোগাযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়।

এ ছাড়া, পর্যাপ্ত খাবার-পানীয় ও প্রয়োজনীয় চিকিৎসা সেবাও দেওয়া হয়নি।

দূতাবাসের কর্মকর্তা ঘটনাস্থলে নারী কর্মীদের সঙ্গে দেখা করতে চাইলে সংশ্লিষ্ট সৌদি এজেন্সি বাধা দেয়।

এরপর, দূতাবাস সৌদি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহযোগিতায় ২৪ নারী গৃহকর্মীকে সম্প্রতি উদ্ধার করে।

তাদের নিরাপদ স্থানে রেখে খাবার ও সুচিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

সৌদি কর্তৃপক্ষ অভিযুক্ত সৌদি রিক্রুটিং এজেন্সির বিরুদ্ধে মামলা করে এজেন্সিটি বন্ধ করে দিয়েছে। ওই নারীদের দ্রুত বাংলাদেশে পাঠানোর প্রস্তুতি চলছে বলেও দূতাবাস সূত্র জানিয়েছে।

আপন দেশ ডটকম/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়