Apan Desh | আপন দেশ

সৌদির স্বরাষ্ট্র উপ-মন্ত্রীর সাথে প্রবাসী কল্যাণমন্ত্রীর বৈঠক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:০০, ১৩ নভেম্বর ২০২২

সৌদির স্বরাষ্ট্র উপ-মন্ত্রীর সাথে প্রবাসী কল্যাণমন্ত্রীর বৈঠক

ছবি: সংগৃহীত

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদের সাথে সৌদি আরবের স্বরাষ্ট্র উপমন্ত্রী ড.নাসের বিন আবদুলাজিজ আল দাউদের এক বৈঠক আজ রোববার (১৩ নভেম্বর) দুপুরে রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত হয়।
বৈঠকে সৌদি আরবে বাংলাদেশের শ্রমবাজার উন্নয়ন এবং সম্প্রসারণ সংক্রান্ত বিষয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। 

হোটেল ইন্টারকন্টিনেন্টালে অনুষ্ঠিত এ বৈঠকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন ও  বাংলাদেশে সৌদি আরবের রাষ্ট্রদূত ইসা ইউসুফ ইসা আলদুহাইলান উপস্থিত ছিলেন। 
বৈঠকে তাঁরা সৌদি আরবে বাংলাদেশের শ্রমবাজার উন্নয়ন, শ্রম আইন, কর্মীদের সার্বিক সুরক্ষা, দায়িত্ব- কর্তব্য ও অধিকার নিয়ে আলোচনা করেন। এছাড়াও বৈঠকে সৌদি আরবে বাংলাদেশি কর্মীদের ভিসা জটিলতা, সৌদি আরবে গিয়ে কর্মীদের কাজ না পাওয়ার বিষয় এবং সৌদি আরবে অবস্থানরত মহিলা গৃহকর্মীদের সুরক্ষাসহ বিভিন্ন খাতে বাংলাদেশ হতে প্রয়োজনীয় কর্মী নিয়োগের বিষয়ে আলোচনা হয়।
প্রবাসী কল্যাণ মন্ত্রী বৈঠকে বলেন, বাংলাদেশের কর্মীরা অত্যন্ত পরিশ্রমী এবং দায়িত্বশীল। তারা মধ্যপ্রাচ্যসহ বিভিন্ন দেশের উন্নয়ন কর্মকান্ডে দক্ষতা ও সফলতার সাথে অবদান রাখছে। এছাড়াও বাংলাদেশী কর্মীদের দক্ষতার মান-উন্নয়নে বিভিন্ন উদ্যোগ গ্রহণের কথাও তিনি  সৌদি স্বরাষ্ট্র উপমন্ত্রীকে অবহিত করেন।

আপন দেশ ডটকম/ এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ