Apan Desh | আপন দেশ

আমেরিকার ভিসা পেতে দুইটি বিষয় গুরুত্ব দিতেই হবে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:১৪, ২০ জানুয়ারি ২০২৩

আমেরিকার ভিসা পেতে দুইটি বিষয় গুরুত্ব দিতেই হবে

ফাইল ছবি

আমেরিকায় যেতে হলে দুটি বিষয়ে সতর্ক থাকতে হবে। প্রথমত  মিথ্যা তথ্য দিলে দ্বিতীয়ত দালাল ধরলে। মার্কিন ভিসা আবেদন করার জন্য দালালের আশ্রয় নিলে ভিসা পাওয়া তো যাবেই না, উল্টো ভবিষ্যতে আমেরিকায় যাওয়া নিষিদ্ধ করা হবে বলে জানিয়েছে ঢাকার মার্কিন দূতাবাস।

শুক্রবার (২০ জানুয়ারি) ঢাকার মার্কিন দূতাবাস এক বিবৃতিতে এ তথ্য জানায়। ভিসা

জালিয়াতি সম্পর্কে মার্কিন দূতাবাসের এক বিবৃতিতে উল্লেখ করা হয়- ঢাকার মার্কিন দূতাবাসের সঙ্গে সমন্বয় করে পুলিশ ৬ ব্যক্তিকে গ্রেফতার করেছে, যারা মার্কিন ভিসা আবেদনকারীদের কাছে প্রতারণামূলকভাবে পাসপোর্টে এন্ট্রি এবং এক্সিট স্ট্যাম্প বিক্রি করেছিলো। 

মার্কিন ভিসা আবেদনকারীরা ভিসা আবেদনপত্রে যে তথ্য দেয়, সাক্ষাতকারে তারা যে নথি দেয় তার দায়ভার আবেদনকারীদের। ভিসা আবেদনকারীদের জন্য সর্বোত্তম নির্দেশিকা হলো- মার্কিন দূতাবাসের ওয়েবসাইটে তথ্য পর্যালোচনা করা। যেকোনো সহায়ক ডকুমেন্টেশনের সঙ্গে তাদের সাক্ষাতকারের জন্য প্রস্তুত থাকা, ভিসা প্রক্রিয়া এবং সাক্ষাতকারের সময় সত্য উত্তর দেয়া। মার্কিন ভিসার জন্য আবেদন করার সময় কোনো দালালের আশ্রয় নেয়ার প্রয়োজন নেই। 

মার্কিন ভিসা আবেদনকারীদের অনলাইনে তাদের নিজস্ব আবেদন সম্পূর্ণ করতে উৎসাহিত করা হয়৷ কারণ একটি আবেদন করার জন্য প্রয়োজনীয় সমস্ত তথ্য দূতাবাসের ওয়েবসাইটে পাওয়া যাবে। সম্ভাব্য আবেদনকারীদের সতর্ক করে দেয়া হয় যে, মিথ্যা তথ্য এবং নথি উপস্থাপনের ফলে শুধুমাত্র ভিসা প্রত্যাখ্যানই নয়, অযোগ্য হিসেবেও বিবেচিত হতে পারেন। যা ভবিষ্যতে মার্কিন যুক্তরাষ্ট্র ভ্রমণে বাধা হবে। 

আপন দেশ ডটকম/ এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ