Apan Desh | আপন দেশ

আরাভ আমিরাত পুলিশের নজরদারিতে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:১২, ২২ মার্চ ২০২৩

আপডেট: ১৭:০০, ২২ মার্চ ২০২৩

আরাভ আমিরাত পুলিশের নজরদারিতে

ফাইল ছবি

পুলিশ পরিদর্শক এমরান মামুন হত্যা মামলার অন্যতম আসামি রবিউল ইসলাম ওরফে আপন ওরফে হৃদয়। তিনি এখন আরাভ খান নামে বেশি পরিচিত। দুবাইয়ে তার স্বর্ণের দোকান বন্ধ। আরব আমিরাতের বাংলাদেশ দূতাবাস সূত্র জানিয়েছে আরাভ আমিরাত পুলিশের নজরদারিতে।  সর্বশেষ তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন। 

মঙ্গলবার (২১ মার্চ) রাত সাড়ে ৮টার দিকে আরাভ খান নামের ফেসবুক আইডি থেকে তিনি একটি স্ট্যাটাস দেন এবং দেশবাসীর কাছে দোয়া চান।

কঠিন বিপদে আছেন জানিয়ে আরাভ খান লিখেছেন— ‘প্রিয় দেশবাসী আপনারা আমার জন্য দোয়া করবেন। আল্লাহ যেন সহায় হন।’
তিনি আটক হয়েছেন এমন গুঞ্জনও আছে। 

এদিকে আরাভের ওই স্ট্যাটাসের নিচে দেশ-বিদেশের অনেকে কমেন্ট করেছেন। তার জন্য অনেকে দোয়া করেছেন। কেউ তাকে দেশে আসার জন্য চায়ের দাওয়াত দিয়েছেন। কেউ আবার সাহস দিয়ে লিখেছেন, আপনার কিছু হবে না। এ বিপদ কেটে যাবে।

সংযুক্ত আরব আমিরাত (ইউএই) নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আবু জাফর বলেন, ভারতের পাসপোর্ট বাতিলের বিষয়ে আমাদের কাছে নিশ্চিত কোনো তথ্য নেই। তবে তিনি পুলিশের নজরদারিতে রয়েছেন।

পুলিশ সদর দফতরের মুখপাত্র এআইজি মনজুর রহমান বলেন, আরাভ গ্রেফতার হয়েছে– এ ধরনের তথ্য আমাদের কাছে নেই। ইন্টারপোল রেড নোটিশ জারি করেছে, এটি নিশ্চিত।

পুলিশের ডিআইজি (অপারেশন্স) হায়দার আলী খান বলেন, ইন্টারপোলের রেড নোটিশ থাকলে বন্দি প্রত্যর্পণ চুক্তি না থাকলেও যে কোনো দেশ থেকে আসামিকে নিজ দেশে ফেরত আনা যায়। আরাভকে গ্রেফতার করা গেলে ফেরানো নিয়ে আশা করি তেমন জটিলতা হবে না। 

চার বছর আগে ঢাকায় এক পুলিশ কর্মকর্তা হত্যার আসামি হওয়ার পর দেশ থেকে পালিয়ে যান রবিউল ইসলাম। প্রথমে ভারতে গিয়ে আরাভ খান নামে পাসপোর্ট নিয়ে দুবাইয়ে যান তিনি। সেখানে এখন বড় স্বর্ণ ব্যবসায়ী হয়ে উঠেছেন এই পলাতক আসামি। ১৫ মার্চ দুবাইয়ের নিউ গোল্ড সুকে জমকালো অনুষ্ঠানে আরাভ জুয়েলার্স নামে একটি গহনার দোকানের উদ্বোধন করেন তিনি। ওই অনুষ্ঠানে বাংলাদেশের ক্রীড়া ও বিনোদনজগতের অনেক তারকাকে হাজির করে গণমাধ্যমের আলোচনায় উঠে আসেন আরাভ খান।

রবিউল ইসলাম ওরফে আরাভ খানের গ্রামের বাড়ি গোপালগঞ্জের কোটালীপাড়ায়।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়