Apan Desh | আপন দেশ

বায়ু দূষণের প্রধান কারণ গাড়ির কালো ধোঁয়া: পরিবেশমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:২৮, ১ ফেব্রুয়ারি ২০২৩

বায়ু দূষণের প্রধান কারণ গাড়ির কালো ধোঁয়া: পরিবেশমন্ত্রী

পরিবেশমন্ত্রী মো. শাহাব উদ্দিন

পরিবেশমন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেন, বায়ু দূষণের প্রধান কারণ গাড়ির কালো ধোঁয়া। এর সাথে অন্যান্য যেসব কারণে বায়ু দূষিত হচ্ছে সবগুলোই আমরা খুঁজে বের করবো। আজকের অভিযানের মাধ্যমে আমরা এই কাজ শুরু করলাম। বায়ু দূষণ কমানোর জন্য যা যা করণীয় তার সবই করা হবে।

যেসব এলাকায় বায়ু দুষণ অপেক্ষাকৃত বেশি, সেই এলাকাগুলোতে অভিযান পরিচালনা করা হবে কিনা; এমন প্রশ্নের জবাবে পরিবেশ মন্ত্রী বলেন, যানজটের এলাকায় এসব অভিযান চালানো কিছুটা সমস্যার। তাই বড় রাস্তায় আমরা অভিযান চালাচ্ছি।

এয়ার কোয়ালিটি ইন্ডেক্সে গত এক সপ্তাহ ধরেই বায়ু দূষণে শীর্ষ অবস্থানে ছিল রাজধানী ঢাকা। আজ কিছুটা উন্নতি দেখা গেলেও এই অবস্থাকে ‘অস্বাস্থ্যকর’ বলা হচ্ছে।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) হাইকোর্টের এক মৌখিক আদেশে পরিবেশ অধিদফতরের উদ্দেশে বলা হয়, আমাদের মেরে ফেলবেন নাকি! সে প্রসঙ্গ উল্লেখ করা হলে পরিবেশ মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেন, দেশের মানুষ যাতে স্বাস্থ্যসম্মত পরিবেশে বসবাস করতে পারে, সে জন্য চেষ্টা করছি। হাইকোর্টের নির্দেশনা আমরা যথাযথভাবে মেনে চলবো। সকলের সহযোগিতা নিয়ে তা বাস্তবায়নের চেষ্টা করবো।

আপন দেশ ডটকম/ এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়