Apan Desh | আপন দেশ

ভূয়া মা সাজা সেই শিক্ষিকা বরখাস্ত

কুড়িগ্রাম প্রতিনিধি

প্রকাশিত: ১৮:৩৪, ৭ সেপ্টেম্বর ২০২২

আপডেট: ১৮:৩৮, ৭ সেপ্টেম্বর ২০২২

ভূয়া মা সাজা সেই শিক্ষিকা বরখাস্ত

ছবি: আপন দেশ ডটকম

সেই শিক্ষিকা সাময়িক বরখাস্ত।বিভাগীয় মামলাও হয়েছে। আজ বুধবার ৭ সেপ্টেম্বর থেকে সাজা কার্যকর হবে।ঘটনার প্রাথমিক সত্যতা মেলায় শিক্ষিকা আলেয়া সালমাকে সাময়িকভাবে বরখাস্ত করেছে জেলা প্রাথমিক শিক্ষা অফিস।

ঘটনা ছিল তিনি অন্যের সন্তান দেখিয়ে মাতৃত্বকালীন ছুটি ভোগ করেছিলেন। আলেয়া সালমা কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার মনিয়ারহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা ছিলেন।  

প্রতিবেশীর সন্তান দেখিয়ে মাতৃত্বকালীন ছুটি ভোগ করার খবর প্রচারিত হয় নানান মাধ্যমে। ঘটনার তদন্ত করতে গত ৪ সেপ্টেম্বর সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এ কে এম তৌফিকুর রহমানকে দায়িত্ব দেয় শিক্ষা বিভাগ।

দুইদিন তদন্তের পর সত্যতা খুঁজে পায় তদন্ত কর্মকর্তা। তার রিপোর্টের ওপর ভিত্তি করে সেই শিক্ষিকাকে গত ৬ সেপ্টেম্বর সাময়িকভাবে বরখাস্ত করেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শহিদুল ইসলাম। আজ বুধবার ৭ সেপ্টেম্বর থেকে কার্যকর হিসেবে গন্য হবে।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার শহীদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, ঘটনার সত্যতা পেয়েছে তদন্ত কমিটি। তাই তাকে বরখাস্ত করা হয়েছে। শিক্ষিকার বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজু করা হয়েছে। অবৈধভাবে ছুটি নেওয়া বিষয়ে যারা ওই শিক্ষিকাকে সহযোগিতা করেছেন তাদেরকে বিচার আওতায় আনা হবে বলে জানান শহীদুল ইসলাম।

আলেয়া সালমা শাপলা কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার মনিয়ারহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা। তার স্বামী শফি আহমেদ স্বপন বগুড়ার গাবতলী উপজেলা কাগইল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান। ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক আহ্বায়ক।

অভিযুক্ত শিক্ষিকা তার নিকটতম এক প্রতিবেশীর শিশুকে নিজের নবজাতক সন্তান দাবি করে চলতি বছরের ১৪ মার্চ থেকে ছয় মাসের মাতৃত্বকালীন ছুটিতে ছিলেন। বর্তমানে স্বামীর সঙ্গে বগুড়ার গাবতলী কাগইল ইউনিয়নের বাড়িতে বসবাস করছেন তিনি। ওই শিশুটি তাদের প্রতিবেশী আনিছুর রহমান পাশা ও শারমীন দম্পতির বলে জানা গেছে।

 

আপন দেশ ডটকম/ নূর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়