Apan Desh | আপন দেশ

জয়পুরহাটে ৩১০ মন্ডপে হবে দুর্গাপূজা

জয়পুরহাট প্রতিনিধি

প্রকাশিত: ১৭:১২, ১০ সেপ্টেম্বর ২০২২

আপডেট: ১৭:১৫, ১০ সেপ্টেম্বর ২০২২

জয়পুরহাটে ৩১০ মন্ডপে হবে দুর্গাপূজা

ছবি: আপন দেশ ডটকম

জয়পুরহাট জেলায় তিনশ ১০টি মণ্ডপে এবার দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা সফল করতে ইতোমধ্যে নানামুখী কার্যক্রম চলছে।

জেলা পূজা উদযাপন পরিষদ ও উপজেলা পূজা উদযাপন পরিষদের সদস্যরা প্রতিমা তৈরির বিষয়গুলো সার্বক্ষণিক মনিটরিং করছেন। এ ছাড়া সংশ্লিষ্টরা সবকিছু দেখভাল করছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, এবার মোট পূজামন্ডপের মধ্যে সদরে ৯৮টি, কালাই উপজেলায় ৩৪টি, ক্ষেতলালে ৪৫টি, আক্কেলপুরে ৪৮টি ও পাঁচবিবি উপজেলায় ৮৫টি রয়েছে। মাদারগঞ্জ দুর্গা মন্দিরের কারিগর নারু পাল বলেন, দূর্গা প্রতিমা তৈরিতে ব্যস্ত সময় পার করছেন কারিগররা। আগামী সপ্তাহ থেকেই রঙ দেওয়ার কাজ শুরু হবে।

আগামী ১ অক্টোবর ষষ্ঠী পূজার মধ্য দিয়ে দুর্গোৎসব শুরু হবে বলে জানান পূজা উদযাপন কমিটির সভাপতি হৃষিকেশ সরকার।

জেলা পুলিশ সুপার নূরে আলম বলেন, প্রতিটি দূর্গা মণ্ডপে তিনস্তরের নিরাপত্তা বলয় গড়ে তোলা হবে। পুলিশ, আনসার, সাদা পুলিশের পাশাপাশি সাধারণ পুলিশ ও র‌্যাবের টহল দল থাকবে। এ ছাড়া জেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে। দুর্গোৎসব সফল করতে পুলিশের একটি মনিটরিং টিমও কাজ করবে বলে জানান তিনি।

 

আপন দেশ ডটকম/আরইউ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়