Apan Desh | আপন দেশ

বৃষ্টি দুর্ভোগ বাড়িয়েছে ঝালকাঠিবাসীর

ঝালকাঠি প্রতিনিধি

প্রকাশিত: ০১:০৪, ১৩ সেপ্টেম্বর ২০২২

বৃষ্টি দুর্ভোগ বাড়িয়েছে ঝালকাঠিবাসীর

ছবি: আপন দেশ ডটকম

ঝালকাঠিতে নদ-নদীতে পানির চাপ একটু কম। কিন্তু বৃষ্টি শুরু হওয়ায় দুর্ভোগ পিছু ছাড়ছে না জেলাবাসীর। বঙ্গোপসাগরে নিম্নচাপের প্রভাবে সোমবার (১২ সেপ্টেম্বর) ভোর থেকে জেলায় থেমে থেমে বৃষ্টি হচ্ছে। একইসঙ্গে প্রতিদিন দুদফা জোয়ারে প্লাবিত হচ্ছে গ্রামাঞ্চল।

রুবেল হোসেন নামে পোনাবালিয়া ইউনিয়নের এক কৃষক বলেন, ‘পরপর দুই দফা বন্যা কাটিয়ে এখন নতুন করে পানি বাড়ছে। মাঠের বীজপাড়া তলিয়ে যাচ্ছে। আমাদের ঘরবাড়িতেও রাতের জোয়ারে পানি ছুঁইছুঁই করছে। পানি আরো বাড়লে বিপদের আর শেষ থাকবে না।

জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. রাকিব হোসেন জানান, সোমবার ভোর ৬টায় সুগন্ধা, বিশখালি ও বাসন্ডাসহ ১১টি নদ-নদীতে জোয়ারের পানি বিপৎসীমার ১৮ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হয়।

তিনি বলেন, তবে বেলা ১২টার দিকে ভাটায় পানি কমে নয় সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হয়।
এদিকে বৃষ্টি অব্যাহত থাকায় জেলা শহরের সুগন্ধা পাড়ের নতুন চর ও কাঠপট্টির কলাবাগান এলাকায় পানি বাড়ায় দুর্ভোগে পড়েছে অসংখ্য পরিবার।

পানি উন্নয়ন বোর্ড বরিশাল জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী নুরুল ইসলাম সরকার বলেন, গভীর সমুদ্রে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে দক্ষিণাঞ্চলের বিভিন্ন নদ-নদীর পানি বেড়েছে। এই পানি বৃদ্ধির হার কয়েকদিন অব্যাহত থাকতে পারে। এরপর পানি ধীরে ধীরে কমতে থাকবে।

 

আপন দেশ ডটকম/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়