Apan Desh | আপন দেশ

রামনাথের বাড়ি দখলকারী ওয়াহেদকে আওয়ামী লীগ থেকে অব্যাহতি

হবিগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১১:০৩, ১৫ সেপ্টেম্বর ২০২২

রামনাথের বাড়ি দখলকারী ওয়াহেদকে আওয়ামী লীগ থেকে অব্যাহতি

ছবি সংগৃহীত

হবিগঞ্জের বানিয়াচং ২ নম্বর উত্তর-পশ্চিম ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুল ওয়াহেদ মিয়াকে পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। বাইসাইকেলে বিশ্ব ভ্রমণকারী রামনাথ বিশ্বাসের বাড়ির দখলকারী হিসেবে অভিযুক্ত তিনি।

বাড়িটি দেখতে গিয়ে এবং এ বিষয়ে সংবাদ সংগ্রহ করার সময় পর্যটক ও সাংবাদিকরা হামলার শিকার হয়েছেন। সর্বশেষ হামলা হয় রোববার (১১ সেপ্টেম্বর) বিকালে।
বুধবার (১৪ সেপ্টেম্বর) রাতে বানিয়াচং উপজেলা আওয়ামী লীগ সভাপতি আমীর হোসেন ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আঙ্গুর মিয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তাকে অব্যাহতি দেওয়া হয়।


রোববার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের স্পেশাল অ্যাসাইনমেন্ট এডিটর রাজীব নূর, বানিয়াচং প্রেস ক্লাবের সভাপতি ও কালের কণ্ঠের বানিয়াচং প্রতিনিধি মোশাহেদ মিয়া, হবিগঞ্জ সমাচারের বানিয়াচং প্রতিনিধি তৌহিদ মিয়া এবং দেশসেবা পত্রিকার বানিয়াচং প্রতিনিধি আলমগীর রেজার উপর হামলা হয়।
এ অভিযোগে আব্দুল ওয়াহেদ ও তার তিন ছেলের বিরুদ্ধে তৌহিদ মিয়া বানিয়াচং থানায় মামলা করেছেন। ওই মামলায় ওয়াহেদের এক ছেলেকে পুলিশ গ্রেপ্তার করেছে।
ওয়াহেদকে অব্যাহতির বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি উপজেলা আওয়ামী লীগ জানতে পারে ওয়াহেদ মিয়া ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধে বিরোধিকারী আলবদর বাহিনীর পরিবারের সদস্য। তাই আওয়ামী লীগের শুদ্ধি অভিযানের অংশ হিসেবে তাকে ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।


এই ওয়ার্ড আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি মো. ময়না মিয়াকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেওয়া হয় বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।
উপজেলা আওয়ামী লীগ সভাপতি আমীর হোসেন বলেন, ওয়াহেদের বড়ভাই আবু ছালেক মিয়া ছিলেন আলবদর বাহিনীর সদস্য। তাই তাকে ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।


আপন দেশ ডটকম/আরএ
 

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়