Apan Desh | আপন দেশ

নারায়ণগঞ্জে মুরগির চার পা, এলাকায় চাঞ্চল্য

নারায়নগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ০৯:৩৩, ২৪ সেপ্টেম্বর ২০২২

নারায়ণগঞ্জে মুরগির চার পা, এলাকায় চাঞ্চল্য

সংগৃহীত ছবি

নারায়ণগঞ্জের বন্দর এলাকায় চার পা বিশিষ্ট মুরগি নিয়ে এলাকাবাসীর মধ্যে ব্যাপক কৌতূহল সৃষ্টি হয়েছে। শুক্রবার (২৩ সেপ্টেম্বর) রাতে বাবুপাড়া এলাকার পোলট্রি মুরগি ব্যবসায়ী মনির মিয়ার দোকানে এই বয়লার মুরগির সন্ধান মেলে।

খবরটি ছড়িয়ে পড়লে মুরগিটিকে এক নজর দেখতে উৎসুক জনতা দোকানে ভিড় জমান।

জানা গেছে, মনির মিয়ার বাড়ি বন্দর রুপালী আবাসিক এলাকায়। বাবুপাড়া মোড়ে তার মুরগির দোকান রয়েছে। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) তিনি খামারিদের কাছ থেকে শতাধিক বয়লার মুরগি কিনে দোকানে তোলেন। শুক্রবার দোকানের খাঁচা থেকে বিক্রির সময় তিনি একটি মুরগির চারটি পা দেখে ঘাবড়ে যান। পরে  বিষয়টি জানাজানি হয়ে গেলে তোলপাড় শুরু হয়।

শুক্রবার সন্ধ্যায় ওই দোকানে গিয়ে দেখা যায় বয়লার প্রজাতির ওই মুরগির স্বাভাবিক দুটি পায়ের পাশ দিয়ে ক্ষুদ্রাকৃতির দুটো পা রয়েছে। ছোট্ট ওই পা দুটিতে স্বাভাবিক পায়ের মতোই নখ রয়েছে। মুরগিটিকে এক নজর দেখতে দূর-দূরান্ত থেকে লোকজন ভিড় করছে। কেউ ব্যস্ত হয়ে পড়ছেন মোবাইল ফোনে ছবি তুলতে।

মনির মিয়া বলেন, অনেকদিন ধরেই মুরগির ব্যবসা করছি। কিন্তু কখনো চার পা বিশিষ্ট মুরগি চোখে পড়েনি। মুরগিটির কেন চারটি পা হলো এটি আমার মাথায় আসছে না।
বন্দর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. সরকার আশরাফুল ইসলাম জানান, জন্মগত ত্রুটির কারণে মুরগিটির চারটি পা হয়েছে। এতে আতঙ্কিত হওয়ার কিছু নেই।

একই কথা জানান জেলা ভেটেরিনারি কর্মকর্তা ডা. মো. জাকির হোসেনও।

আপন দেশ ডটকম/আরএ

 

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়