Apan Desh | আপন দেশ

নিজ বাসায় খুন হলেন আওয়ামী লীগ নেতা

চাঁদপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৫:৩৯, ২৫ সেপ্টেম্বর ২০২২

নিজ বাসায় খুন হলেন আওয়ামী লীগ নেতা

ফাইল ছবি

চাঁদপুর জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য রফিক উল্লাহ কোম্পানি (৭০) নিজের বাসায় দুর্বৃত্তের ছুরিকাঘাতে খুন হয়েছেন।
শনিবার (২৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় নতুনবাজারের সফিউল্লাহ বোডিংয়ের তৃতীয় তলায় তাকে খুন করা হয়।

রফিক উল্লাহ ওই এলাকার বাসিন্দা মরহুম আলহাজ হেদায়েত উল্লাহর ছেলে। রফিক উল্লাহ শহীদ জাবেদ মুক্ত স্কাউটের সভাপতি ছিলেন।  অকৃতদার এই মানুষটি রাজনীতি ও সামাজিক কর্মকাণ্ড নিয়েই ব্যস্ত থাকতেন।

নিহতের ভাগনে ফাহিম শাহরিন কৌশিক বলেন, আমরা জানতে পেরেছি- সন্ধ্যার পর একটি ছেলে বাসায় ঢুকে মামাকে ছুরিকাঘাত করে। পরে তাকে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক সাগর মজুমদার বলেন, রফিক উল্লাহ হাসপাতালে আনার আগেই মারা যান। তার শরীরের বিভিন্ন স্থানে ছুরিকাঘাত রয়েছে। অতিরিক্ত রক্তক্ষরণ ও ফুসফুসে আঘাত পাওয়ায় তার দ্রুত মৃত্যু হয়।

রফিক উল্লাহকে দেখাশোনার দায়িত্বে থাকা মিরাজ সাংবাদিকদের বলেন, মাগরিবের নামাজের সময় আমি বাইরে ছিলাম। ওই সময় মামা খাটে শুয়ে ছিলেন। কিছুক্ষণ পর বাসায় এসে দেখি মামা নিচে পড়ে রয়েছেন।

তিনি বলেন, আমি কিছু বুঝতে না পেরে চিৎকার শুরু করি। তখন ঘরে থাকা দুর্বৃত্তরা পালিয়ে যায়। যারা মামাকে হত্যা করেছে তারা প্রায় সময়ই তার কাছে আসতেন। আমি শুধু তাদের চেহারা চিনি কিন্তু নাম জানি না।

চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রশিদ বলেন, আমরা খবর পেয়ে তার মরদেহ উদ্ধার করেছি। বিষয়টি তদন্ত হচ্ছে।

চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায় বলেন, আমরা প্রাথমিকভাবে মনে করছি এটি একটি হত্যাকাণ্ড। তার শরীরের আঘাতের চিহ্ন আছে। তদন্তসাপেক্ষে বিস্তারিত বলা যাবে। এ ঘটনায় বাসার কেয়ারটেকার মিরাজকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এদিকে তার মৃত্যুর খবর শুনে হাসপাতালে ছুটে যান জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, কেন্দ্রীয় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, পৌর মেয়র জিল্লুর রহমান জুয়েলসহ দলীয় নেতাকর্মীরা।
আপন দেশ ডটকম/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়