Apan Desh | আপন দেশ

পাবনার আটঘরিয়ায় ১৪৪ ধারা, অতিরিক্ত পুলিশ মোতায়েন

পাবনা প্রতিনিধি

প্রকাশিত: ১২:৫৩, ২৭ সেপ্টেম্বর ২০২২

আপডেট: ১২:৫৩, ২৭ সেপ্টেম্বর ২০২২

পাবনার আটঘরিয়ায় ১৪৪ ধারা, অতিরিক্ত পুলিশ মোতায়েন

ফাইল ছবি

পাবনার আটঘরিয়ায় বিএনপি ও আওয়ামী লীগ পাল্টাপাল্টি রাজনৈতিক সমাবেশ ডেকেছে। সংঘাত এড়াতে আটঘরিয়ায় ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন।

আজ মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) ভোর ৬টা থেকে ১৪৪ ধারা জারি করা হয়েছে। চলবে রাত ১২টা পর্যন্ত। এসময় সব ধরনের সভা সমাবেশ বন্ধ রাখার নির্দেশ দিয়েছে আটঘরিয়া উপজেলা প্রশাসন।

এর আগে সোমবার রাতে আটঘরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মাকসুদা আক্তার মাসু আটঘরিয়া উপজেলার মাজপারা ইউনিয়নের নাদুরিয়া মোড়ে মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) ভোর ৬ টা থেকে রাত ১২ টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করে বিজ্ঞপ্তি দেয়।

ইউএনও জানান, মঙ্গলবার বিকালে নাদুরিয়ে মোড় এলাকায় বিএনপি ও আওয়ামী লীগ পাল্টাপাল্টি সমাবেশ ডেকেছে। এতে জনজীবনের নিরাপত্তা নিশ্চিত করতে ওই স্থানে ১৪৪ ধারা জারি করা হয়েছে। যাতে কোনো পক্ষ সভা-সমাবেশ না করতে পারে।

আটঘরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আনোয়ার হোসেন আপন দেশ ডটকমকে বলেন, ভোর ৬টা থেকেই ওই স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। যাতে কোন পক্ষই সভাস্থলে জোড়ো হতে না পারে।

পাবনা জেলা বিএনপির আহ্বায়ক হাবিবুর রহমান হাবিব বলেন, আটঘরিয়াতে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে তেলসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে মঙ্গলবার সমাবেশের ডাক দেয়।

প্রথমে চাঁদভা এলাকায় সমাবেশ ডাকার পর স্থানীয় ছাত্রলীগ-যুবলীগ সমাবেশ ডাকে। পরে বিএনপি মাজপারা ইউনিয়নের নাদুর মোড়ে সমাবেশ ডাকে। এজন্য অনুমতিও নেয়া হয়। তারপরও পরিকল্পিতভাবে সভা বন্ধ করার জন্য পাল্টা কর্মসূচী দেওয়া হয়েছে।

মাজপারা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইমতায আলি খান সাংবাদিকদের বলেন, আগে থেকেই এখানে মঙ্গলবার বিকালে একটি সভার আয়োজন করা হয়। কিন্তু প্রশাসন নিষেধ করায় সভা স্থগিত করা হয়।

আপন দেশ ডটকম/ আবা

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়