Apan Desh | আপন দেশ

করতোয়া ট্রাজেডি: আজও একজনের মরদেহ উদ্ধার

পঞ্চগড় প্রতিনিধি

প্রকাশিত: ১৮:৪৮, ২৮ সেপ্টেম্বর ২০২২

করতোয়া ট্রাজেডি: আজও একজনের মরদেহ উদ্ধার

ছবি: সংগৃহীত

পঞ্চগড়ের বোদা উপজেলায় করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনার চতুর্থ দিনেও একজনের মরদেহ উদ্ধার হয়েছে। বুধবার (২৮ সেপ্টেম্বর) বিকালে উপজেলার মাড়েয়া বামনহাট ইউনিয়নের আউলিয়া ঘাটের পাশ থেকে মরদেহটি ভেসে উঠে।  

এ নিয়ে মোট নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৯ জনে।  এ তথ্য জানিয়েছেন পঞ্চগড়ের অতিরিক্ত জেলা প্রশাসক দীপঙ্কর রায়। নৌকাডুবির ঘটনায় এখনো তিনজন নিখোঁজ রয়েছেন।

উল্লেখ্য, গত রোববার (২৫ সেপ্টেম্বর) দুপুরে আউলিয়া ঘাট এলাকায় করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনা ঘটে। ঘটনার দিন ২৫ জন, দ্বিতীয় দিন ২৬ জন ও তৃতীয় দিন ১৭ জনের মরদেহ উদ্ধার করা হয়। চতুর্থ দিন উদ্ধার হয় একজনের মরদেহ। সর্বমোট ৬৯ জনের মরদেহ উদ্ধার হয়েছে।

দীপঙ্কর রায় জানান, উদ্ধার অভিযান চলমান রয়েছে। এখন পর্যন্ত মরদেহ উদ্ধারের সংখ্যা ৬৯। আমাদের কাছে তথ্য অনুযায়ী এখনো তিনজন নিখোঁজ রয়েছেন। সবাইকে উদ্ধার না করা অব্দি আমাদের উদ্ধার অভিযান অব্যাহত থাকবে। ইতোমধ্যে মৃতদের পরিবারের মাঝে আর্থিক অনুদান ও আহতদের চিকিৎসা খরচ বহন করা হচ্ছে। 

 গত রোববার বোদা উপজেলার মাড়েয়া ইউনিয়নের করতোয়া নদীর অপরপাড়ে বদেশ্বরী মন্দিরে মহালয়া পূজা উপলক্ষে ধর্মসভার আয়োজন করা হয়। ওই ধর্মসভায় যোগ দিতে সনাতন ধর্মালম্বীরা নৌকা যোগে নদী পার হচ্ছিলেন। তবে ৫০ থেকে ৬০ জনের ধারণ ক্ষমতার নৌকাটিতে শতাধিক যাত্রী ছিলেন।

অতিরিক্ত যাত্রীর কারণে নদীর মাঝপথে নৌকাটি ডুবে যায়। কয়েকজন সাঁতরে তীরে আসতে পারলেও অধিকাংশই পানিতে ডুবে যান।
 

আপন দেশ ডটকম/কেএস

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়