Apan Desh | আপন দেশ

হাতিয়ায় জলদস্যু ফোকরা-ফখরুল বাহিনীর গোলাগুলি, নিহত ৩

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত: ২৩:২৬, ২৯ সেপ্টেম্বর ২০২২

হাতিয়ায় জলদস্যু ফোকরা-ফখরুল বাহিনীর গোলাগুলি, নিহত ৩

সংগৃহীত ছবি

 

নোয়াখালীর হাতিয়ায় মেঘনার ঘাসিয়ারচর এলাকায় ফোকরা ও ফখরুল বাহিনীর মধ্যে গোলাগুলিতে তিন জলদস্যু মারা গেছেন। বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) ভোররাত তিনটা থেকে সকাল নয়টা পর্যন্ত গোলাগুলি ও সংঘর্ষের ঘটনা ঘটে।
নিহত ব্যক্তিরা হলেন মো. কবির (৩৫), মো. শাহরাজ (৩৬) ও নবীর উদ্দিন ওরফে নূর নবী (৩৬)। তারা ফখরুল বাহিনীর সদস্য।

হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমির হোসেন বলেন, বৃহস্পতিবার সন্ধ্যায় তিন জনের মরদেহ উদ্ধার করে চেয়ারম্যানঘাটে নিয়ে আসা হয়। মরদেহগুলো শুক্রবার ময়নাতদন্তের জন্য ২৫০ শয্যার নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হবে।

কোস্টগার্ডের হাতিয়া স্টেশনের মিডিয়া কর্মকর্তা শফিউল কিঞ্জল বলেন, কোস্টগার্ডের তিনটি দল যৌথ অভিযান পরিচালনা করে। পালিয়ে যাওয়ার সময় অস্ত্রসহ পাঁচজন জলদস্যুকে আটক করেছে কোস্টগার্ড। এ সময় তাদের কাছ থেকে তিনটি একনলা বন্দুক, দুটি গুলিসহ বেশকিছু ধারালো অস্ত্রশস্ত্র ও রড উদ্ধার করা হয়েছে।

আটক জলদস্যুরা হলেন সুবর্ণচরের আটকপালিয়ার মো. জিন্টু (৩৬), লক্ষ্মীপুরের আলেকজান্ডারের চরের আবদুল্যাহর মো. হারুন (৩৭), রামগতির চরগাজীর মো. লিটন (৩৫), কমলনগরের চর কালিনীর মো. মোশারফ (৩৬) ও আলেকজান্ডারের মো. আজিম ব্যাপারী (২৭)।

স্থানীয় সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে ঘাসিয়ারচরে আধিপত্য বিস্তার করে আসছে খোকন ডাকাতের বাহিনী। কিছুদিন আগে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে ধরা পড়েন খোকন। তখন চরের নিয়ন্ত্রণ চলে যায় আরেক জলদস্যু ফখরুল ইসলামের হাতে। সম্প্রতি খোকন জামিনে বেরিয়ে এসে পুনরায় চরের নিয়ন্ত্রণ নিতে চাইলে ফখরুলের লোকজনের সঙ্গে বিরোধ বাধে। ওই বিরোধের জেরে দুই পক্ষ গোলাগুলি শুরু করে।

 

আপন দেশ ডটকম/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ