Apan Desh | আপন দেশ

আমার জীবন আজ বড় অন্ধকার: শরীফুলের স্ত্রী

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৭:৪৬, ৫ অক্টোবর ২০২২

আপডেট: ১৭:৪৯, ৫ অক্টোবর ২০২২

আমার জীবন আজ বড় অন্ধকার: শরীফুলের স্ত্রী

ছবি: সংগৃহীত

শরীফুল ইসলাম। সেনাবাহিনীতে যোগ দেন ২০১৭ সালের ২৩শে নভেম্বর। ২০২১ সালে শান্তিরক্ষা মিশনে যাওয়ার ৬ মাস আগে বিয়ে করেন সালমা খাতুনকে। বিয়ের বয়স দুই হলেও সেভাবে সংসার করা হয়নি তাদের। হয়নি সন্তানাদিও।

মিশন থেকে ফিরে স্ত্রীর সংসারে সময় দেয়ার কথা ছিল তার। বিন্তু এর আগেই চলে যান না ফেরার দেশে। মধ্য আফ্রিকায় দায়িত্ব পালনকালে বোমা বিস্ফোরণে আরও দুই বাংলাদেশির সঙ্গে নিহত হন তিনিও। স্বামীর আকস্মিক মৃত্যুতে বাকরুদ্ধ হয়ে পড়েছেন স্ত্রী সালমা খাতুন। বিলাপ করে তিনি বলছিলেন, আমার জীবনের সব শেষ হয়ে গেছে। তোমরা আমার স্বামীকে ফিরিয়ে এনে দাও।

আমার জীবন আজ বড় অন্ধকার। আমি আমার স্বামীকে ফেরত চাই। আমি এখন কি নিয়ে বাঁচবো।  সালমার এমন চিৎকারে ভারি হয়ে উঠেছে পুরো এলাকা সবার চোখে বইছে অশ্রুধারা।

এমন চিত্র দেখা গেছে শরীফুলের সিরাজগঞ্জের বেলকুচির বেড়া খারুয়া গ্রামের বাড়িতে। শোকে ভারী হয়ে গেছে ওই গ্রামের এলাকার পরিবেশ। শরীফুলের মা পাঞ্জু আরা বেগম নির্বাক হয়ে পড়েছেন। বাকরুদ্ধ হয়ে পড়েছেন বাবা লেবু শেখ।

শরীফুলের বাবা ও মা মাঝে মাঝে অস্পষ্ট কণ্ঠে শুধু বলছেন, ‘তোমরা আমার শরীফুলকে আইনা দাও, এইভাবে সে চইলা যাইতে পারে না।’ সন্তানের মৃত্যুর পর থেকে কাঁদতে কাঁদতে বাকরুদ্ধ হয়ে পড়েছেন তার মা, বাবা, ভাইসহ পরিবারের সদস্যরা। অকালে সন্তান হারানোর শোক যেন কোনোভাবেই সইতে পারছে না মা পাঞ্জু আরা বেগম।

এমন করুণ অবস্থা এখন ওই পরিবারের সবারই। পরিবারের আর্তনাদে ভারী হয়ে উঠেছে এলাকার পরিবেশ। কাঁদছেন প্রতিবেশীরাও।
জানা গেছে, পরিবারের একমাত্র উপার্জনকারী শরীফুল। দুই ভাই ও এক বোনের মধ্যে শরীফুল সবার বড়। মিশন থেকে ফিরে একমাত্র বোন লাকী খাতুনের বিয়ে দেবার কথা ছিলো।

 

অাপন দেশ ডটকম/কেএস
 

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়