Apan Desh | আপন দেশ

পিরোজপুরে পাঁচশ’ টাকার জন্য সাংবাদিকের মাকে হত্যা করা হয়

পিরোজপুর প্রতিনিধি

প্রকাশিত: ২৩:০৪, ১৯ অক্টোবর ২০২২

পিরোজপুরে পাঁচশ’ টাকার জন্য সাংবাদিকের মাকে হত্যা করা হয়

ছবি-সংগৃহীত

ভয়েজ অব আমেরিকার সাবেক বাংলাদেশ প্রতিনিধি আমির খসরু’র মা সেতারা বেগম (৭৪) হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন করেছে পুলিশ।

বুধবার (১৯ অক্টোবর) শুক্কুর আলী হাওলাদার নামের এক দিনমজুরকে গ্রেফতারের পর তার স্বীকারোক্তিতে জানা যায় মাত্র ৫ শত টাকার জন্য খুন করা হয় সেতারা বেগমকে।

এ দিন বেলা ১১টার দিকে পিরোজপুর শহরের কৃষ্ণচূড়া মোড় থেকে অভিযান চালিয়ে শুক্কুর আলীকে (৩৭) গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ। জেলার ইন্দুরকানী উপজেলার চরগাজীরপুর গ্রামের বাসিন্দা হাবিব হাওলাদের ছেলে শুক্কুর আলী হাওলাদার। এ মামলায় শিগগিরই প্রতিবেদন দেয়া হবে বলে জানান জেলার পুলিশ সুপার মোহাম্মদ সাইদুর রহমান।

পিরোজপুর গোয়েন্দা পুলিশের পরিদর্শক মো. জাকারিয়া জানান, হত্যাকাণ্ডের পরে দীর্ঘদিন চেষ্টা করে তথ্যপ্রযুক্তির সহায়তায় আজ (১৯ অক্টোবর) ঘটনাস্থলের পাশেই শহরের কৃষ্ণচূড়া মোড় থেকে শুক্কুর আলীকে গ্রেফতার করা হয়। শুক্কুর হত্যাকাণ্ডের দায় স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

হত্যার কারণ সম্পর্কে গোয়েন্দা পুলিশের পরিদর্শক মো জাকারিয়া জানান, আসামি শুক্কুর আলী একজন দিনমজুর। তিনি সেতারা বেগমের বাসায় একদিন দিনমজুরের কাজ করেন ৭শত টাকা চুক্তিতে। কাজ শেষে তাকে ২শত টাকা দেয়া হয়। তিনি পাওনা ৫ শত টাকা কয়েকবার চাইলেও তাকে তা দেয়া হয়নি। এরপর সমিতির কিস্তি পরিশোধের জন্য একদিন ওই ৫ শত টাকা চেয়েছিলেন। সেদিনও তাকে টাকা না দিয়ে খারাপ ব্যবহার করেন সেতারা বেগম। পরেরদিন সমিতির কিস্তি পরিশোধ করেতে না পারায় সমিতির লোকজন তার বাসায় গিয়ে তার স্ত্রীর সাথে খারাপ ব্যবহার করে। বাসায় ফেরার পর স্ত্রী তাকে এ ঘটনা জানালে সেদিনই তিনি প্রতিশোধ নেয়ার সিদ্ধান্ত নেন। এরপর শুক্কুর আলী সেতারা বেগমের এক পরিচিত জনের সাথে পরিকল্পনা করে। তার পরিচিত জনের সাথে চুক্তি হয় সেতারা বেগমের ঘরে ঢুকে যে মালামাল পাওয়া যাবে তা তারা দু’জন ভাগাভাগি করে নেবেন।

এরপর পরিকল্পনা অনুযায়ী ঘটনার দিন রাতে সেতারা বেগমের পরিচিতজনের সহায়তায় ঘরে প্রবেশ করে একটি স্যালাইনের পাইপ গলায় পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যা করে সেতারা বেগমকে। হত্যার শেষে সাংবাদিকের মায়ের বাসায় থাকা স্বর্ণের কয়েক ভরি গহনা ও নগদ টাকা চুরি করে পালিয়ে যায় তারা। তবে পুলিশ আসামি শুক্কুর আলীকে গ্রেফতার করতে পারলেও হত্যাকাণ্ডের সাথে জড়িত সেতারা বেগমের পরিচিত ব্যক্তিকে এখনও গ্রেফতার করতে পারেনি।

পুলিশের পরিদর্শক আরও জানান, আসামি শুক্কুর আলীকে গ্রেফতার করে বুধবার দুপুরে আদালতে পাঠালে আদালত জবানবন্দি শেষে তাকে জেল হাজতে প্রেরণ করে। এছাড়া অপর আসামিকে গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

পিরোজপুরের পুলিশ সুপার মোহাম্মদ সাইদুর রহমান জানান, ঘটনার সাথে জড়িত শুক্কুর আলী নামের একজনকে গ্রেফতার করা হয়েছে। হত্যাকাণ্ডের মোটিভও জানা গেছে। খুব শিগগিরই এ মামলার প্রতিবেদন দাখিল করা হবে।

প্রসঙ্গত, পিরোজপুর পৌর এলাকার সি.আই পাড়ার বাসা থেকে গত ১৬ মে সকালে উদ্ধার করা হয় সেতারা বেগমের মৃতদেহ। সেদিন বাসায় একাই ছিলেন তিনি। সেতারা বেগম পিরোজপুর সরকারি সোহরাওয়ার্দী কলেজের সাবেক অধ্যক্ষ প্রয়াত আব্দুল হালিমের স্ত্রী ও সাংবাদিক আমির খসরুর মা। এ ঘটনায় ১৭ মে সাংবাদিক আমির খসরুর বাদী হয়ে সদর থানায় অজ্ঞাতনামাদের আসামি করে হত্যা মামলা দায়ের করেন।

আপন দেশ ডটকম/ এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ