Apan Desh | আপন দেশ

‘দুর্ভিক্ষ আসার আগেই শেখ হাসিনাকে ক্ষমতাচ্যুত করা হবে’

রংপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৯:৩০, ২৯ অক্টোবর ২০২২

‘দুর্ভিক্ষ আসার আগেই শেখ হাসিনাকে ক্ষমতাচ্যুত করা হবে’

ছবি-সংগৃহীত

দেশে দুর্ভিক্ষ নেমে আসার আগেই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ক্ষমতাচ্যুত করা হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। 

শনিবার রংপুরের কালেক্টরেট মাঠে বিএনপির বিভাগীয় সমাবেশে এই কথা বলেন তিনি।  গ্যাস-বিদ্যুৎ সংকটসহ দেশের অর্থনীতির করুণ চিত্র তুলে ধরে বিএনপির স্থায়ী কমিটির এই নেতা বলেন, দেশের অর্থনীতি হুমকির মুখে।

আমীর খসরু বলেন, সাধারণত বিরোধী দল হরতাল ডাকলেও এখন সরকার ডাকছে। তাই বুঝতেই পারছেন সরকারের কী অবস্থা। সরকার জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

তিনি বলেন, দল আন্দোলনের ডাক দিলেও রংপুর বিভাগের জনগণ সমাবেশে ব্যাপক উপস্থিতির মধ্য দিয়ে বিপ্লব করেছে।
তিনি বলেন, সংলাপ সরকারের ফাঁদ। তাই বিএনপি সরকারের সঙ্গে কোনো সংলাপে বসবে না। আমরা যেভাবে এগিয়ে যাচ্ছি, আমরা সেদিকেই যাব।

দলের স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, সমাবেশকে কেন্দ্র করে বিএনপির নেতা-কর্মীরা উজ্জীবিত। এটা সরকারকে ক্ষমতাচ্যুত করার ইঙ্গিত ছাড়া আর কিছুই নয়। দলের সদস্যদের সংগ্রাম বৃথা যাবে না। শেখ হাসিনাকে অবশ্যই যেতে হবে এবং যাবেন। টুকু বলেন, এবারের আন্দোলন শুধু জয়ের জন্য। জয় ছাড়া আমরা ঘরে ফিরব না।

দলের ভাইস চেয়ারম্যান ও এই সমাবেশের সমন্বয়ক এ জেড এম জাহিদ হোসেন বলেন, রংপুরের মানুষ দেখিয়েছে, যত বাধা তত বড় গণজমায়েত। রংপুর মিছিলের শহরে পরিণত হয়েছে। গণরোষ থেকে বাঁচতে শান্তিপূর্ণভাবে সরকারের ক্ষমতা ছেড়ে দেওয়া উচিত।

 

আপন দেশ ডটকম/কেএস

 

 

 

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়