Apan Desh | আপন দেশ

যুক্তরাষ্ট্রের প্রতিটি অভিযোগের জবাব দেয়া হয়েছে: র‌্যাব ডিজি

সিলেট প্রতিনিধি

প্রকাশিত: ১৯:৪০, ৩১ অক্টোবর ২০২২

আপডেট: ১৯:৪০, ৩১ অক্টোবর ২০২২

যুক্তরাষ্ট্রের প্রতিটি অভিযোগের জবাব দেয়া হয়েছে: র‌্যাব ডিজি

ছবি: সংগৃহীত

মার্কিন যুক্তরাষ্ট্র র‌্যাবের বিরুদ্ধে যেসব অভিযোগ এনেছে সেগুলোর তদন্ত করে প্রতিটির জবাব দেয়া হয়েছে জানিয়েছেন বাহিনীটির মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেন। তিনি বলেছেন, যুক্তরাষ্ট্রের অভিযোগগুলো সম্পূর্ণ সঠিক নয়। র‌্যাব অভ্যন্তরীণ তদন্ত করে প্রতিটি অভিযোগের লিখিত জবাব দিয়েছে। এ ছাড়া অভিযোগের বিষয়ে র‌্যাব আইনি কাজ চালিয়ে যাচ্ছে।

সোমবার (৩১ অক্টোবর) দুপুরে সিলেট শহরতলির শাহপরান বাইপাস-সংলগ্ন মজিদপুর এলাকায় র‌্যাব-৯ সিলেটের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে র‌্যাব কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় শেষে তিনি এসব কথা বলেন।

র‌্যাব মহাপরিচালক বলেন, বাহিনী হিসেবে র‌্যাব একটি আইনের অধীনে কাজ করে। র‌্যাবের কোনো সদস্য আইন লঙ্ঘন করলে বিভাগীয় পর্যায়ে সেই অপরাধের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হয়। এমনকি মামলাও করা হয়। যদি কোনো র‌্যাব সদস্য অপরাধ করে থাকেন, দেখতে হবে তিনি সেটা দায়িত্ব পালনের স্বার্থে করেছেন না ইচ্ছাকৃতভাবে করেছেন।

যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা প্রত্যাহার প্রসঙ্গে র‌্যাব ডিজি বলেন, অভিযোগের বিষয়ে র‌্যাবের যা যা করার ছিল, তার সব করা হয়েছে। কিন্তু নিষেধাজ্ঞা প্রত্যাহার নিয়ে কাজ করা র‌্যাবের দায়িত্বের মধ্যে পড়ে না। এটা সরকারের দায়িত্ব। সরকার বিষয়টি নিয়ে কাজ করবে।

সামনে জাতীয় নির্বাচন উপলক্ষে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি সম্পর্কে র্যা বের পদক্ষেপ বিষয়ে খুরশীদ হোসেন বলেন, দেশের শান্তিশৃঙ্খলা রক্ষায় র‌্যাব সব সময় প্রস্তুত রয়েছে। সেটা নির্বাচনকালীন অস্থিরতা হোক অথবা নির্বাচন ছাড়াই হোক। সরকারের কর্মচারী হিসেবে এ বাহিনী দেশ ও জনসাধারণের নিরাপত্তা নিশ্চিতে সব সময় কাজ করবে।

 

আপন দেশ ডটকম/কেএস
 

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়