Apan Desh | আপন দেশ

সেই দুদক কর্মকর্তা শরীফ এখন দোকান কর্মচারী

চট্টগ্রাম ব্যুরো

প্রকাশিত: ২০:২৩, ৬ নভেম্বর ২০২২

আপডেট: ২০:২৪, ৬ নভেম্বর ২০২২

সেই দুদক কর্মকর্তা শরীফ এখন দোকান কর্মচারী

ছবি: সংগৃহীত

দুর্নীতিবাজদের বিরুদ্ধে সাহসী ভূমিকা নিয়েছিলেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) কর্মকর্তা শরীফ উদ্দিন। বড় বড় দুর্নীতিবাজদের দুর্নীতি বের করে রোষানলে পড়েন তিনি।

রাঘববোয়ালদের ইন্ধনে চাকরিচ্যুত করা হয় তাকে। বর্তমানে তিনি চট্টগ্রাম ষোলশহর স্টেশনের প্ল্যাটফর্মে একটি কনফেকশনারি দোকানের কর্মচারী।

রোববার (৬ নভেম্বর) সরেজমিনে এ দৃশ্য দেখা যায়। তবে রোহিঙ্গা এনআইডি জালিয়াতি, কক্সবাজারের বড় বড় প্রকল্পের দুর্নীতিসহ চাঞ্চল্যকর তথ্য বের করে এনেছিলেন তিনি। দুর্নীতিবাজদের বিরুদ্ধে মামলার পাশাপাশি কয়েকজনকে গ্রেপ্তারও করেছিলেন। বর্তমানে কোথাও চাকরি না পেয়ে সেই শরীফ উদ্দিন এখন ভাইয়ের দোকান সামলাচ্ছেন।

শরীফ উদ্দিন দুর্নীতি দমন কমিশনের (দুদক) সাবেক উপ-সহকারী পরিচালক (ডিএডি)।

জানা গেছে, উপ-সহকারী পরিচালক হিসেবে শরীফ উদ্দিন প্রায় সাড়ে তিন বছর দুদকের চট্টগ্রাম সমন্বিত কার্যালয়ে কর্মরত ছিলেন। তিনি সে সময় এনআইডি সার্ভার ব্যবহার করে রোহিঙ্গাদের বাংলাদেশি ভোটার করার অভিযোগে ২০২১ সালের জুনে নির্বাচন কমিশনের (ইসি) একজন পরিচালক, ৬ কর্মীসহ আরও ১০ জনের বিরুদ্ধে তিনি মামলা দায়ের করেন।

এ মামলার পরপর ওই বছরের ১৬ জুন তাকে চট্টগ্রাম থেকে পটুয়াখালীতে বদলি করা হয়। এর আট মাসের মাথায় চাকরি থেকেও অব্যাহতি দেওয়া হয়।

এ বিষয়ে শরীফ উদ্দিন সাংবাদিকদের বলেন, আমার বউ-বাচ্চা আছে। বর্তমানে আমি অসুস্থ। গত নয় মাস ধরে আমার চাকরি নেই। দুর্নীতি যদি করতাম, তাহলে বসে বসে খেতে পারতাম। জীবনের প্রয়োজনে ভাইয়ের দোকানের ক্যাশে বসে সংসার চালাচ্ছি।

 

আপন দেশ ডটকম/কেএস

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়