Apan Desh | আপন দেশ

ইউএনও ওয়াহিদাকে হত্যাচেষ্টা: একমাত্র আসামি রবিউলের ১৩ বছরের কারাদণ্ড

দিনাজপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৮:১২, ৮ নভেম্বর ২০২২

ইউএনও ওয়াহিদাকে হত্যাচেষ্টা: একমাত্র আসামি রবিউলের ১৩ বছরের কারাদণ্ড

ছবি: সংগৃহীত

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার সাবেক উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানম ও তাঁর বাবা ওমর আলী শেখকে হত্যাচেষ্টা মামলার একমাত্র আসামি রবিউল ইসলামকে ১৩ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ১৩ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৮ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে তাঁকে।

মঙ্গলবার (৮ নভেম্বর) বেলা ১১টার দিকে দিনাজপুর অতিরিক্ত জেলা ও দায়রা জজ তৃতীয় আদালত এবং স্পেশাল ট্রাইব্যুনাল-৪–এর বিচারক সাদিয়া সুলতানা এ রায় দেন। রায় ঘোষণার সময় রবিউল ইসলাম (৩৫) আদালতে উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত রবিউল ইসলাম দিনাজপুরের বিরল উপজেলার বিজোড়া ইউনিয়নের বিজোড়া গ্রামের বাসিন্দা। তিনি দিনাজপুর জেলা প্রশাসকের কার্যালয়ে ফরাশ পদে কর্মরত ছিলেন। পরে জেলা প্রশাসকের বাসভবনে মালির কাজ করতেন। ঘটনার কয়েক মাস আগে জেলা প্রশাসকের বাসভবনে অসৌজন্যমূলক আচরণের কারণে তাঁকে বদলি করা হয় ঘোড়াঘাট উপজেলায়। সেখানে ইউএনওর বাসভবনে মালির কাজ করতেন রবিউল।

২০২০ সালের ২ সেপ্টেম্বর দিবাগত রাত দুইটার দিকে ইউএনওর সরকারি ডাকবাংলোতে ওয়াহিদা খানম ও তাঁর বাবা ওমর আলী শেখের ওপর হামলার ঘটনা ঘটে। ৩ সেপ্টেম্বর রাতে ওয়াহিদা খানমের ভাই শেখ ফরিদ অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে ঘোড়াঘাট থানায় একটি মামলা করেন।

ঘটনার পরপরই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একাধিক সংস্থা তদন্তের কাজ শুরু করে। ইউএনওর বাসভবনের নৈশপ্রহরী নাহিদ হাসান পলাশসহ অর্ধশত ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করেন সংস্থার সদস্যরা। র‍্যাবের অভিযানে আটক হন উপজেলা যুবলীগের সদস্য আসাদুল ইসলামসহ নির্মাণশ্রমিক সান্টু ও নবিরুল ইসলাম।

 

আপন দেশ ডটকম/কেএস

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়