Apan Desh | আপন দেশ

বগুড়ায় পুলিশ প্রহরায় শহীদদের প্রতি ছাত্রলীগের শ্রদ্ধা

বগুড়া প্রতিনিধি

প্রকাশিত: ১৬:১৯, ১৪ ডিসেম্বর ২০২২

বগুড়ায় পুলিশ প্রহরায় শহীদদের প্রতি ছাত্রলীগের শ্রদ্ধা

ছবি: সংগৃহীত

একমাস সাতদিন পর পুলিশ প্রহরায় দলীয় কার্যালয়ে গিয়ে শহীদ বুদ্ধিজীবী দিবসের কর্মসূচিতে অংশ নিলো বগুড়া জেলা ছাত্রলীগের নবগঠিত কমিটির নেতারা। গত ৭ নভেম্বর কমিটি ঘোষণার পর থেকে পদবঞ্চিতদের অব্যাহত আন্দোলনের কারণে এতোদিন তারা দলীয় কার্যালয়ে যেতে পারেননি।  

শহীদ বুদ্ধিজীবী দিবসে জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে তারা দলীয় কার্যালয়ের সামনে পৌঁছান। সেখানে আগে থেকেই আন্দোলনরত নেতাকর্মীরা অবস্থান নিয়ে ছিলেন।
পরে পুলিশ আন্দোলনকারীদের সরিয়ে দিয়ে নবগঠিত কমিটির নেতাদের শ্রদ্ধা নিবেদনের সুযোগ করে দেয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, জেলা ছাত্রলীগের নবগঠিত কমিটির নেতারা শ্রদ্ধা নিবেদন করতে আসবেন এমন খবরে বুধবার সকাল সাড়ে ৭টা থেকেই দলীয় কার্যালয়ের সামনে অবস্থান নেন পদবঞ্চিত আন্দালনকারিরা। সকাল সাড়ে ৮টার দিকে নবগঠিত কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ তাদের অনুসারিরা জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে দলীয় কার্যালয়ের সামনে পৌঁছেন।  

এসময় সেখানে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়। আন্দোলনকারিরা নবগঠিত কমিটির নেতাদের উদ্দেশ্যে নানা ধারণের শ্লোগান দিতে শুরু করে। তখন পুলিশ গিয়ে আন্দোলনকারী নেতাকর্মীদের দলীয় কার্যালয়ের সামনে থেকে সরিয়ে দিয়ে মাঝখানে অবস্থান নেয়। পরে জেলা আওয়ামী লীগ নেতাদের সঙ্গে পতাকা উত্তোলনসহ শ্রদ্ধা নিবেদন করেন তারা।

আন্দোলনকারীদের পক্ষে মাহফুজার রহমান জানান, পুলিশ সেখানে পক্ষপাতমূলক আচরণ করেছে। ওই কমিটি বাতিলের দাবিতে তারা একমাস ৭দিন ধরে আন্দোলন করছেন। গত নভেম্বর মাসের ৮ তারিখ থেকে এপর্যন্ত নবগঠিত কমিটির নেতারা দলীয় কার্যালয়ে যেতে পারেনি। কারণ তাদের সেই ছাত্র সমর্থন নেই। কিন্তু মঙ্গলবার সকালে তারা পুলিশের সহযোগিতায় দলীয় কার্যালয়ে পৌঁছে। তাদের (আন্দোলনকারী) একপ্রকার অবরুদ্ধ করে রেখে পুলিশ ওই কমিটির নেতাদের শ্রদ্ধা নিবেদনের সুযোগ করে দিয়েছে।

নবগঠিত কমিটির সভাপতি সজীব সাহা জানান, দলীয় কার্যালয়ের সামনে তেমন কোনো অনাকাঙ্খিত বা অপ্রীতিকর ঘটনা ঘটেনি। যা কিছু হয়েছে তা বিচ্ছিন্ন ঘটনা, বড় সংগঠনে এমন ছোটখাটো ঘটনা ঘটতেই পারে বলে উল্লেখ করেন তিনি।

দলীয় কার্যালয়ের সামনে দায়িত্বরত বগুড়া সদর থানার উপপরিদর্শক(এসআই) মঞ্জুরুল হক ভূঁইয়া বলেন, জেলা আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে সকল সহযোগি সংগঠনের নেতাকর্মীই দলীয় কার্যালয়ের সামনে যান। সেখানে যেন কোনো সহিংস বা অপ্রীতিকর ঘটনা না ঘটে পুলিশ শুধু সেই কাজই করেছে। সেখানে কাউকে কর্মসূচি পালনে বাধা প্রদান বা কাউকে সুযোগ সৃষ্টি করে দেওয়া হয়নি।

আপন দেশ ডটকম/ এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়