Apan Desh | আপন দেশ

বড়দিন উপলক্ষ্যে বেনাপোল বন্দরে যাত্রীদের ভীড়

বেনাপোল (যশোর) প্রতিনিধি

প্রকাশিত: ১২:১২, ২৪ ডিসেম্বর ২০২২

আপডেট: ১২:১২, ২৪ ডিসেম্বর ২০২২

বড়দিন উপলক্ষ্যে বেনাপোল বন্দরে যাত্রীদের ভীড়

ছবি: আপন দেশ ডটকম

খ্রিস্টান ধর্মাবলম্বিদের বৃহৎ উৎসব ক্রিমসাস ডে। বড়দিন। এদিনের ছুটিসহ এবার তিনদিন সরকারি ছুটি পাওয়া গেছে। তাই প্রতিবেশি দেশ ভারতে যাত্রী যাতায়াত বৃদ্ধি পেয়েছে স্থলবন্দর বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্টে। 

শনিবার (২৪ ডিসেম্বর) সকালে চেকপোস্ট কাস্টমস ইমিগ্রেশনে সরেজমিনে যাত্রীদের ভিড় লক্ষ্য করা যায়।

ইমিগ্রেশন সূত্রে জানা গেছে, গত ২১ ডিসেম্বর থেকে ২৪ ডিসেম্বর সকাল ১১টা পর্যন্ত বেনাপোল ইমিগ্রেশন দিয়ে প্রায় ২২ হাজার দেশি-বিদেশি পাসপোর্টধারী যাত্রী ভারতে যাতায়াত করেছেন।

ইমিগ্রেশনের লাইনে দাঁড়িয়ে থাকা ভারতগামী যাত্রীরা জানান, সন্তানদের পরীক্ষা শেষ। একটু বিনোদন ও আত্মীয়ের বাড়ি বেড়াতে ভারতে ঘুরতে যাচ্ছেন তারা। ছুটি পেয়ে অনেক সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরাও বেড়াতে যাচ্ছেন। এর মধ্যে অনেকে চিকিৎসার কাজও সেরে ফেলবেন বলে জানান।

শিক্ষার্থীদের পরীক্ষা শেষ এবং আগামীকাল খ্রিস্টানদের বড়দিন উপলক্ষে সরকারি ছুটি থাকায় বেনাপোল ইমিগ্রেশনে যাত্রী যাতায়াত বৃদ্ধি পেয়েছে বলে জানান ইমিগ্রেশন ওসি আবুল কালাম আজাদ। বর্তমানে প্রতিদিন ৭ হাজার যাত্রী যাতায়াত করছে। এর আগে আসা যাওয়া করছিল দুই হাজার থেকে তিন হাজার যাত্রী।

তবে বেনাপোল ইমিগ্রেশন যাত্রী সেবার মান বৃদ্ধি করেছে। দ্রুত যাতে দূর-দূরান্ত থেকে আসা যাত্রীরা ভারতে প্রবেশ করতে পারে তার জন্য ইমিগ্রেশনের কর্মকর্তারা কাজ করে যাচ্ছেন, বলেও উল্লেখ করেন তিনি।

আপন দেশ ডটকম/ এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়