Apan Desh | আপন দেশ

“বাঁশঝাড়ের নীচে বোতলের পানি মহৌষধ কাণ্ড বন্ধ”

কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশিত: ২১:৫৪, ১৭ জানুয়ারি ২০২৩

আপডেট: ২২:০১, ১৭ জানুয়ারি ২০২৩

“বাঁশঝাড়ের নীচে বোতলের পানি মহৌষধ কাণ্ড বন্ধ”

ছবি: আপন দেশ ডটকম

বাঁশঝাড়ের নীচে রেখে সে পানি পান করলেই রোগী সুস্থ হয়- এমন গুজবে হাজার মানুষের ঢল ছিল কুষ্টিয়া সদরের দৌলতপুর ইউনিয়নের পচামাদিয়া গ্রামের দিকে। ডিজিটাল জমানায় মান্দাত্ব আমলের এই কর্মকাণ্ড আশপাশের এলাকাতে সমালোচনার ঝড় তোলে। নজরে আসে স্থানয়ি প্রশাসনের। 

মঙ্গলবার (১৭ জানুয়ারি) সেই বাঁশঝাড়ে পানির বোতল রাখাসহ তাদের সকল কার্যক্রম বন্ধের নির্দেশ দিয়েছে উপজেলা প্রশাসন। এ বিষয়টি নিশ্চিত করেন দৌলতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আব্দুল জব্বার। তিনি বলেন, খবরটি জানার পর বিষয়টি তদন্ত করা হয়। আজ সেই বাঁশঝাড়ে পানির বোতল রাখাসহ তাদের সকল কার্যক্রম বন্ধের নির্দেশ দেয়া হয়েছে।

জানা গেছে, গত ক’মাস ধরে শনি-মঙ্গলবার বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত রোগমুক্তির আশায় দূর-দূরান্ত থেকে অসংখ্য মানুষ এসে সেখানে ভিড় করছিল। বাঁশঝাড়ে মানুষ জড়ো করে একটি চক্র প্রতারণা করছিল। এ নিয়ে এলাকায় তোলপাড় শুরু হয়।

স্থানীয়রা বলেন, বাঁশঝাড়ে পানির বোতল রাখা বন্ধ করে দেয়ায় খুব ভালো হয়েছে। গুজবের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করায় স্থানীয় উপজেলা প্রশাসনকে ধন্যবাদ। এ ঘটনায় স্থানীয় মানুষদের মধ্যেও প্রভাব পড়ছিল। প্রশাসন প্রতারক চক্রের কার্যক্রম বন্ধ করে দিয়ে মানুষদের রক্ষা করেছে। কারণ বাঁশঝাড়ের নিচে পানি রেখে খেলে মানুষ সুস্থ হয়ে যাচ্ছে- এটা সম্পূর্ণ মিথ্যা। অতি উৎসাহী হয়ে মানুষ ভিড় করছে সেখানে। সেখানে অলৌকিক কিছু নেই।

নাম প্রকাশ্যে অনিচ্ছুক চক্রটির এক সদস্য বলেন, আজ সকালে বাঁশঝাড়ের মালিক খাইরুল ইসলামকে সকল কার্যক্রম বন্ধের নির্দেশ দিয়েছেন ইউএনও। আমারা দূর-দূরান্ত থেকে আসা মানুষদের ফিরিয়ে দিচ্ছি। আজ থেকে পানি রাখা বন্ধ। আমার কোনো দোষ নেই। আমি শুধু মানুষদের সহযোগিতা করতাম।

আপন দেশ ডটকম/ এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়