Apan Desh | আপন দেশ

পাহাড়ে আট ঘণ্টা গোলাগুলি, পাঁচ জঙ্গি আটক, ৮ র‌্যাব আহত

বান্দরবান প্রতিনিধি

প্রকাশিত: ১৭:৫৩, ৭ ফেব্রুয়ারি ২০২৩

আপডেট: ১৮:৪৬, ৭ ফেব্রুয়ারি ২০২৩

পাহাড়ে আট ঘণ্টা গোলাগুলি, পাঁচ জঙ্গি আটক, ৮ র‌্যাব আহত

ফাইল ছবি

বান্দরবানের রামু উপজেলার বেশ ক`টি এলাকায় জঙ্গিদের সঙ্গে প্রায় ৮ ঘণ্টা গোলাগুলির পর থানচি থেকে ৫ জঙ্গিকে আটক করেছে র‍্যাব।  এ অভিযানে আহত হয়েছেন র‍্যাবের ৮ জন সদস্য। র‌্যাব মহাপরিচালক এম খুরশীদ হোসেন মঙ্গলবার ( ৭ ফেব্রুয়ারি) দুপুরে থানচিতে স্থানীয় সাংবাদিকদের এ তথ্য জানান।

অভিযান এখনো চলছে বলেও জানান এম খুরশীদ হোসেন। পাহাড়ি এলাকাটি ঘিরে রেখেছে র‍্যাব সদস্যরা। 

তবে আটককৃত জঙ্গি সদস্যদের সাংবাদিকদের সামনে নিয়ে আসা হয়নি। তাদের পরিচয়ও প্রকাশ করেনি র‍্যাব।

প্রাথমিক ব্রিফিংয়ে জানানো হয়, বুধবার সকালে বান্দরবানস্থ র‌্যাব লিয়াজু ক্যাম্পে বিস্তারিত তথ্য জানানো হবে।

এক প্রশ্নের জবাবে এম খুরশীদ হোসেন জানান, এই গোলাগুলির ঘটনায় ৮/৯ জন র‌্যাব সদস্য আহত হয়েছেন। তবে তাদের অবস্থা তেমন গুরুতর নয়।

মঙ্গলবার সকাল ৯টা থেকে রুমা উপজেলার রেমাক্রি-প্রাংশা ইউনিয়নের ৪ ও ৫ নম্বর ওয়ার্ডের মধ্যবর্তী ধুলীচান ম্রো পাড়া এলাকায় র‌্যাবের একটি টহল দলকে লক্ষ্য করে গুলির এ ঘটনা ঘটে।

র‌্যাবের পক্ষ থেকে বলা হয়েছে, বান্দরবানের বিভিন্ন দুর্গম অঞ্চলে প্রশিক্ষণরত জঙ্গিদের আটক করার অভিযান চালানো হয়। এ সময় একটি উঁচু পাহাড় থেকে নবগঠিত জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’ এবং স্থানীয় বিচ্ছিন্নতাবাদী সংগঠন ‘কুকিচিন ন্যাশন্যাল ফ্রন্ট’-এর সদস্যরা অতর্কিতভাবে র‌্যাবকে লক্ষ্য করে গুলি চালাতে থাকে। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালায়।

র‌্যাব মহাপরিচালক এম খুরশীদ হোসেন জানান, অভিযান এখনো অব্যাহত আছে। সব জঙ্গিকে আটক না করা পর্যন্ত এ অভিযান চলবে। 

তিনি জানান, দুই দফায় ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’-এর ৩৮ সদস্যকে আটক করা হয়। মঙ্গলবার আটক করা হয় আরো পাঁচ জনকে। এ ছাড়া চলমান অভিযানে বিভিন্ন সময়ে আটক করা হয়েছে ‘কেএনএফ’ এর ১৪ সামরিক সদস্যকে।

রেমাক্রি-প্রাংশা এলাকায় গোলাগুলির এ ঘটনার পর র‌্যাবের মহাপরিচালক এম খুরশীদ হোসেন হেলিকপ্টারযোগে ঘটনাস্থল পরিদর্শন করেন এবং থানচি উপজেলার তমাতুঙ্গি পর্যটন পয়েন্টে সাংবাদিকদের সাথে কথা বলেন।

র‌্যাব মহাপরিচালক জানান, মঙ্গলবারের অভিযানটি সবচেয়ে সফল অভিযান। এর মাধ্যমে জঙ্গি বিরোধী অভিযানের প্রায় ৮০ ভাগ অর্জন হয়েছে বলে তিনি দাবি করেন।

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়