Apan Desh | আপন দেশ

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু

রাজবাড়ী প্রতিনিধি

প্রকাশিত: ১০:৫৯, ৯ ফেব্রুয়ারি ২০২৩

আপডেট: ১০:৫৯, ৯ ফেব্রুয়ারি ২০২৩

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু

ফাইল ছবি

ঘন কুয়াশায় তিন ঘণ্টা বন্ধ থাকার পর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু হয়েছে। বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) সকাল সোয়া ৯টার দিকে কুয়াশার ঘনত্ব কেটে গেলে ফের এ রুটে ফেরি চলাচল শুরু হয়।

এর আগে হঠাৎ নদীতে কুয়াশার ঘনত্ব বেড়ে যাওয়ায় নৌদুর্ঘটনা এড়াতে সকাল ৬টা ১০ মিনিট থেকে ফেরি চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। এসময় যাত্রী ও যানবাহন নিয়ে মাঝ নদীতে আটকা পড়ে পাঁচটি ফেরি।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন-বিআইডব্লিউটিসির মহাব্যবস্থাপক শাহ মোহাম্মদ খালেদ নেওয়াজ বলেন, কুয়াশার ঘনত্ব কেটে যাওয়ায় সকাল সোয়া ৯টা থেকে এ রুটে ফের ফেরি চলাচল শুরু হয়েছে। বর্তমানে এই রুটে ছোট-বড় ১২টি ফেরি চলাচল করছে।

এর আগে বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ফেরিঘাটের ব্যবস্থাপক মো. সালাহউদ্দীন বলেছিলেন, ঘন কুয়াশার কারণে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। কুয়াশার ঘনত্ব কমে গেলে ফেরি চলাচল স্বাভাবিক হবে।

এদিকে ফেরি চলাচল বন্ধ থাকার সময়টিতে রাজবাড়ীর দৌলতদিয়া প্রান্তে ফেরি পারের অপেক্ষায় ছিল কয়েক’শ যাত্রী ও যানবাহন। হঠাৎ ফেরি বন্ধ হওয়ার কারণে ভোগান্তি পোহান নদী পারের অপেক্ষায় থাকা যাত্রী ও যানবাহন চালকদের।

ফেরি চলাচল বন্ধ থাকায় ঢাকা-খুলনা জাতীয় মহাসড়কে চলাচলকারী ট্রাক, বাস ও মাহেন্দ্র চালকসহ যাত্রীদেরও দুর্ভোগ পোহাতে হয়।

আপন দেশ ডটকম/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়