Apan Desh | আপন দেশ

ইমাম হত্যার দায়ে গোপালগঞ্জে তিনজনের যাবজ্জীবন দণ্ড

গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৬:০৪, ১০ আগস্ট ২০২২

ইমাম হত্যার দায়ে গোপালগঞ্জে তিনজনের যাবজ্জীবন দণ্ড

ছবি: আপন দেশ ডটকম

গোপালগঞ্জের মুকসুদপুরে মসজিদের ইমাম ওয়াদুদ খান ওরফে জিন্নাত খান হত্যা মামলায় তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। অপর দুইজনকে বিভিন্ন মেয়াদে দন্ড দিয়েছেন। ১২ আসামিকে খালাস দেয়া হয়েছে।

বুধবার (১০ আগস্ট) দুপুরে আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন জেলার অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক মো. আব্বাস উদ্দীন। নিহত ওয়াদুদ খান ওরফে জিন্নাত খান স্থানীয় চাওচাপূ্র্বপাড়া জামে মসজিদের ইমাম ছিলেন।

যাবজ্জীবন দণ্ডিতরা হলেন- হায়দার মোল্যা (৬২), ইউনুস মোল্যা (৩৫) ও হিটলার মোল্যা (৩২)। আর বিভিন্ন মেয়াদে দণ্ডিতরা হলেন- আক্তার মোল্লা (২৭) এবং ছয় সামের সাজা প্রাপ্ত হয়েছেন সাগর মোল্যা (৩০)।

মামলার বিবরণে জানা গেছে, ঘটনা ২০১৬ সালের ৮ জুলাই। ওইদিন সকালে মুকসুদপুরের বাটিকামারী ইউনিয়নের চাওচাপূর্ব পাড়া গ্রামের মসজিদের ইমাম ওয়াদুদ খান নিজ বাড়ির পাশের পুকুরে মাছ ধরছিলেন। ওই সময় আসামিরা পুকুরের মালিকানা দাবি করেন এবং মাছ ধরতে বাধা দেয়। এতে উভয়ের মধ্যে বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে ওয়াদুদ খানকে কুপিয়ে এবং পিটিয়ে মারাত্মক জখম করা হয়। গুরুতর অবস্থায় তাকে মুকসুদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহতের ছেলে আলীম খান বাদী হয়ে এ ঘটনায় ১৭ জনকে আসামি করে মুকসুদপুর থানায় হত্যা মামলা করেন।

বাদীপক্ষে মামলা পরিচালনা করেন এপিপি অ্যাডভোকেট শহিদুজ্জামান খান এবং আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট ফজলুল হক খান খোকন ও মো. আবু তালেব শেখ।

আপন দেশ ডটকম/ এবি/ নূর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়