Apan Desh | আপন দেশ

কাল হাওরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৪৪, ২৭ ফেব্রুয়ারি ২০২৩

আপডেট: ১৮:৫৫, ২৭ ফেব্রুয়ারি ২০২৩

কাল হাওরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

ফাইল ছবি

প্রায় ২৫ বছর পর আগামীকাল হাওরে যাচ্ছেন প্রধানমন্ত্রী। সরকারপ্রধানের সফরকে কেন্দ্র করে পুরো হাওর এলাকার মানুষের মধ্যে বিরাজ করছে উচ্ছ্বাস ও উৎসাহ।  হাওরবাসীদের মধ্যে সাজ সাজ রব বিরাজ করছে। এই সফরকে সফল করতে জোরেশোরে চলছে প্রস্তুতি।

এ উপলক্ষে রাষ্ট্রপতি আজ সোমবার (২৭ ফেব্রুয়ারি) পাঁচ দিনের সফরে নিজ বাড়ি মিঠামইনে যাচ্ছেন। 

প্রধানমন্ত্রীর মিঠামইন সফরকে কেন্দ্র করে জেলার ১৩ উপজেলায় প্রস্তুতি সভা করেছে স্থানীয় আওয়ামী লীগ। দলীয় প্রধানের এই জনসভাকে জনসমুদ্রে পরিণত করতে ব্যাপক কার্যক্রম গ্রহণ করেছে জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো। 

১৯৯৮ সালের ৩ অক্টোবর মিঠামইনে প্রথমবার এসেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তখন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ও ডেপুটি স্পিকার ছিলেন। দীর্ঘ ২৫ বছর পর আবারও মিঠামইন সফরে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এজন্য তার এই সফর ঘিরে বাড়তি উচ্ছ্বাস লক্ষ্য করা যাচ্ছে।

জানা গেছে, দিনব্যাপী সফরের শুরুতে প্রধানমন্ত্রী সকাল ১০টায় আনুষ্ঠানিকভাবে বীর মুক্তিযোদ্ধা মো. আবদুল হামিদ সেনানিবাসের উদ্বোধন করবেন। পরে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের বাড়িতে মধ্যাহ্ন ভোজ ও বিশ্রাম নেবেন। এরপর বিকেল ৩টায় স্থানীয় হেলিপ্যাড মাঠে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধানমন্ত্রী বক্তৃতা করবেন।

কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক বলেন, এক সময় হাওরে মানুষ আসতে চাইত না, আর এখন দেখতে আসে। প্রধানমন্ত্রীর অবদানের কারণেই এই উন্নয়ন হয়েছে।

তিনি জানান, প্রধানমন্ত্রী তাদের বাড়িতে মেহমান হবেন, এতে তারা খুবই খুশি। এজন্য হাওরে যত ধরনের মাছ পাওয়া যায় প্রধানমন্ত্রীর আপ্যায়নে তা রাখার চেষ্টা করবেন তারা।

হাওরাঞ্চলের সুস্বাদু পনির দিয়ে প্রধানমন্ত্রীকে আপ্যায়ন করানোর কথাও জানান রাষ্ট্রপতিপুত্র। 

তিনি জানান, প্রধানমন্ত্রী বরাবরই অষ্টগ্রামের পনির পছন্দ করেন। সেই পনির গণভবনে মাঝে-মধ্যেই পাঠানো হয়।

হাওরাঞ্চলের জন্য কোনো চাওয়া আছে কি না এমন প্রশ্নে তিনি বলেন, প্রধানমন্ত্রীর কাছে আমাদের কোনো চাওয়া নেই। তিনি যা যা দরকার দিয়েছেন। তার জন্য কৃতজ্ঞতা স্বীকার করতে হবে আজীবন। তিনি আসবেন এটাই আমাদের জন্য বড় পাওয়া।

আগামী ২৪ এপ্রিল বিদায় নেবেন বর্তমান রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ। ইতোমধ্যে নতুন রাষ্ট্রপতি নির্বাচিত হয়েছেন মো. সাহাবুদ্দিন চুপ্পু। তাই রাষ্ট্রপ্রধানের পদ থেকে বিদায়ের আগে সরকারপ্রধানকে কৃতজ্ঞতাস্বরূপ নিজের বাড়িতে আপ্যায়ন করাতে চান রাষ্ট্রপতি।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়