Apan Desh | আপন দেশ

ইউপি নির্বাচনের ১৫ মাস পর ভোট গণনায় জয়ী

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ০৯:১০, ২ মার্চ ২০২৩

আপডেট: ০৯:১০, ২ মার্চ ২০২৩

ইউপি নির্বাচনের ১৫ মাস পর ভোট গণনায় জয়ী

ছবি : সংগৃহীত

ইউনিয়ন পরিষদ (ইউপি)  নির্বাচনের ১৫ মাস পর ভোট গণনায় বিজয়ী হয়েছেন সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার ২ নম্বর রাজাপুর ইউনিয়নে ৯ নম্বর ওয়ার্ডের পরাজিত প্রার্থী মুকুল হোসেন।

বুধবার (১ মার্চ) বিকালে সিরাজগঞ্জ নির্বাচন ট্রাইব্যুনাল সদর কোর্টের বিচারক সুলতান উদ্দিন প্রধান এ রায় দেন।

রায়ে মুকুল হোসেন ৪৩ ভোটে বিজয়ী হন। ফুটবল প্রতীকের এ প্রার্থী মোট ৯২০ ভোট পেয়েছেন। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাইফুল ইসলাম পেয়েছেন ৮৭৭ ভোট।

২০২১ সালের ২৮ নভেম্বর ওই নির্বাচন অনুষ্ঠিত হয়। সে সময়কার ভোট গণনা অনুযায়ী মুকুল হেসেন পেয়েছিলেন ৯৬১ ভোট পান। আর মোরগ প্রতীকে সাইফুল ইসলাম ৯৭৩ ভোট পেয়ে বিজয়ী হন। সাইফুল ইসলামের বিরুদ্ধে ভোটকেন্দ্র দখলের অভিযোগ করেন মুকুল হেসেন।

মুকুল অভিযোগ করেন, ভোট গণনার সময় সাইফুল তার লোকজনকে দিয়ে মুকুল ও মুকুলের ২৫ সমর্থককে মারধর করেন। এ সময় ভোট গণনায় বাধা দিয়ে সাইফুল তার জয় নিশ্চিত করেন।

পরে ২০২২ সালের ১১ জানুয়ারিতে বেলকুচি আমলি আদালতে মুকুল হোসেন বাদী হয়ে পুনরায় ভোট গণনার জন্য মামলা করেন। পরে দীর্ঘ ১৫ মাস পর দুই প্রার্থীর উপস্থিতিতে সিরাজগঞ্জ নির্বাচন ট্রাইবুনাল সদর কোর্টের বিচারক সুলতান উদ্দিন প্রধান ভোট গণনা করেন। এতে ফুটবল প্রতীকের মুকুল হোসেন মোট ৯২০ ভোট পেয়ে বিজয়ী হন।

মুকুল হোসেন বলেন, আমি আইনের বিচার পেলাম। আমি বিজয়ী হয়েছি।

বাদীপক্ষের আইনজীবী রেজাউল করিম বিষয়টি নিশ্চিত করে জানান, রায়ের কপি সংশ্লিষ্ট দফতরে পাঠানো হবে।

সাইফুল ইসলামের পক্ষের আইনজীবী ছিলেন, মোহাম্মদ আলী জিন্না। এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি সাইফুল ইসলাম।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়