Apan Desh | আপন দেশ

উখিয়া ক্যাম্পে গুলিতে রোহিঙ্গা নেতা নিহত

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত: ১২:৪৮, ৭ মার্চ ২০২৩

আপডেট: ১৩:৪৫, ৭ মার্চ ২০২৩

উখিয়া ক্যাম্পে গুলিতে রোহিঙ্গা নেতা নিহত

ফাইল ছবি

কক্সবাজারের উখিয়া বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে নূর হাবি ওরফে ওয়াক্কাস রফিক (৪০) নামে এক রোহিঙ্গা নেতাকে (মাঝি) গুলি করে হত্যা করা হয়েছে। 

সোমবার (৬ মার্চ) দিবাগত রাত ১টার দিকে উখিয়া ৯ নম্বর ক্যাম্পের সি ব্লকে ওই হত্যাকাণ্ড হয়। নিহত যুবক ওই ক্যাম্পের নেতা  ছিলেন। 

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, ২৫ থেকে ৩০ জনের একটি মুখোশধারী দল রোহিঙ্গা নেতাকে গুলি করে পালিয়ে যায়। তাকে উদ্ধার করে এনজিও এমএসএফ পরিচালিত হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। কী কারণে এ যুবককে হত্যা করা হয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি। ময়নাতদন্তের জন্য মরদেহ কক্সবাজার জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ঘটনায় জড়িতদের আটক করতে পুলিশের বিশেষ অভিযান চলছে। 

নিহত পরিবারের দাবি, রোববার (৫ মার্চ) ক্যাম্পে আগুনের ঘটনা নিয়ে প্রতিবাদ করায় তাকে হত্যা করা হয়। 

সৈয়দ উল্লাহ নামে এক রোহিঙ্গা জানান, ক্যাম্পে আগুনের ঘটনায় আরসা সদস্যদের বিরুদ্ধে প্রতিবাদ করায় তাকে হত্যা করেছে সংগঠনটির সদস্যরা। আরো যারা প্রতিবাদ করেছিল তাদের টার্গেট করেছে তারা। 

আপন দেশ/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়