Apan Desh | আপন দেশ

মানিকগঞ্জে সেই প্রতিবন্ধীকে দোকান করে দিলেন ইউএনও

মানিকগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৯:২৮, ১২ মার্চ ২০২৩

মানিকগঞ্জে সেই প্রতিবন্ধীকে দোকান করে দিলেন ইউএনও

সংগৃহীত ছবি

মানিকগঞ্জের সাটুরিয়ার রায় তিল্লী গ্রামে প্রতিবন্ধী রুবেল মিয়াকে মুদিপণ্ন্য কিনে দিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আরা। তার নির্দেশে আজ রোববার (১২ মার্চ) উপজেলা সমাজ সেবা অফিসার সিরাজউদ্দিন সহকারী সমাজ সেবা অফিসার তানিয়া আক্তারকে নিয়ে প্রায় বার হাজার টাকার মুদিপন্য কিনে প্রতিবন্ধী রুবেলের হাতে তুলে দেন।

উপজেলার প্রত্যন্ত অঞ্চল রায় তিল্লী গ্রামে হবি মিয়ার পুত্র রুবেল মিয়া (২৩) দু'হাত বিহীন জন্মগ্রহণ করে। জন্মের পর থেকে সমাজের নানা বঞ্চনা অবহেলা সহ্য করে পা দিয়ে লিখে এইএসসি পাশ করে। দরিদ্র পরিবারে জন্মগ্রহণ করে পড়াশোনা আর বেশীদূর এগুতে পারেনি। নিজে প্রতিবন্ধী হয়ে বিয়ে করেছে প্রতিবন্ধী চার ফুট উচ্চতার মেয়ে শারমিনকে। দু'হাত না থাকলেও ভিক্ষা করে খাবে না কাজ করে খাবে বলে মনোভাব পোষণ করে। ফেরী করে বিক্রি করে বাদাম, মৌসুমী ফল। দিন মজুরের কাজও করে। এ সংবাদ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে সাটুরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আরা রুবেল এর বাড়ি পরিদর্শন করেন।

দুই শতাংশ জমির উপর ছোট্ট একটা বাড়িতে মা বাবা ছোট দুই বোন এবং স্ত্রী নিয়ে বসবাস করে। ইউএনও রুবেলের বাড়ির বারান্দায় একটি মুদি দোকান করে দিবেন বলে আশ্বাস দেন। আজ রোববার সেই দোকানের মুদি মালামাল সাটুরিয়া উপজেলা সেবা অফিসার সিরাজউদ্দিন নিজে ক্রয় করে রুবেলে হাতে দিয়ে আসেন।

সিরাজউদ্দিন বলেন, রুবেল মিয়া যেহেতু কাজ করে খাবে সেজন্য তাকে আমরা ইউএনও মহোদয়ের নির্দেশে একটি দোকান করে দিয়েছি। দোকানটি রুবেলের নিজ বাড়িতে হওয়ায় আজ শুধু দোকানের মালামাল কিনে দিলাম। পরবর্তীতে দোকানঘরটি মেরামত করে সাজিয়ে দেয়া হবে। রুবেল মিয়া তার পরিবার এতে খুশী।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়