Apan Desh | আপন দেশ

মাদারীপুরে যাত্রীবাহী বাস খাদে, নিহত বেড়ে ২০

মাদারীপুর প্রতিনিধি

প্রকাশিত: ০৯:১৪, ১৯ মার্চ ২০২৩

আপডেট: ১৪:৪৮, ১৯ মার্চ ২০২৩

মাদারীপুরে যাত্রীবাহী বাস খাদে, নিহত বেড়ে ২০

ছবি : আপন দেশ

মাদারীপুরের শিবচরের কুতুবপুর এলাকায় এক্সপ্রেসওয়ের রেলিং ভেঙে ঢাকাগামী ইমাদ পরিবহনের একটি যাত্রীবাহী বাস খাদে পড়ে যায়। এ দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ২০ জনে দাঁড়িয়েছে। আহত হয়েছেন অন্তত ২৫ জন। 

রোববার (১৯ মার্চ) সকালে যাত্রাবাড়ী-ভাঙ্গা এক্সপ্রেসওয়েতে এ দুর্ঘটনা হয়। তাৎক্ষণিকভাবে নিহতদের পরিচয় জানা যায়নি। খবর পেয়ে উদ্ধার কাজ চালাচ্ছে ফয়ার সার্ভিস ও পুলিশ।

স্থানীয় সূত্রে জানা গেছে, রোববার সকালে ঢাকার উদ্দেশ্যে আসা ইমাদ পরিবহনের একটি বাস পদ্মা সেতুর আগে এক্সপ্রেসওয়ের শিবচরের কুতুবপুর এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে নিচে পড়ে যায়। এ সময় দুমড়ে মুচড়ে যায় বাসটি। 

পুলিশ জানায়, এ পর্যন্ত ঘটনাস্থল থেকে ১৮ যাত্রীর মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ছাড়া আহতদের উদ্ধার করে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়েছে। ঢামেকে নেয়ার পর আরো দুজনের মৃত্যু হয়েছে।

পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা সেখানে উদ্ধার কাজ চালাচ্ছেন। ফায়ার সার্ভিসের ফরিদপুরের উপসহকারী পরিচালক শিপলু আহমেদ বলেন, ধারণা করা হচ্ছে দ্রুতগামী বাসটির চাকা ফেটে নিয়ন্ত্রণ হারিয়ে সেটি খাদে পড়ে সজোরে ধাক্কা খায়। এতে বাসটির সামনে থেকে মাঝামাঝি পর্যন্ত অংশ পুরোপুরি দুমড়ে মুচড়ে যায়।

শিবচর হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু নাঈম মো. মোফাজ্জেল হক বলেন, উদ্ধার কাজ চলছে। বিস্তারিত পরে জানা জানানো হবে।

জেলা পুলিশ সুপার মো. মাসুদ আলম বলেন, পদ্মা সেতু চালু হওয়ার পর এটিই এক্সপ্রেস হাইওয়েতে ঘটা সবচেয়ে বড় দুর্ঘটনা। ধারণা করা হচ্ছে বেপরোয়া গতি ও বাসটির যান্ত্রিক ত্রুটির জন্য এই দুর্ঘটনা ঘটেছে।

জেলা প্রশাসক রহিমা খাতুন বলেন, দুর্ঘটনার কারণ তদন্তে একটি কমিটি করা হয়েছে, তাদের দুই দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। 
নিহতদের পরিবারকে লাশ দাফনের জেলা প্রশাসনের পক্ষ থেকে ২০ হাজার টাকা করে সহায়তা দেয়া হবে বলে জানান তিনি। আহতদেরকে পাঁচ হাজার করে আর্থিক সহায়তা দেয়া হবে। 

আপন দেশ/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়