Apan Desh | আপন দেশ

ফরিদপুরে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি বিকৃতকারীর বিচারের দাবিতে মানববন্ধন

ফরিদপুর প্রতিনিধি

প্রকাশিত: ২৩:৩৫, ৩১ মার্চ ২০২৩

ফরিদপুরে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি বিকৃতকারীর বিচারের দাবিতে মানববন্ধন

ছবি : আপন দেশ

ফরিদপুরের আলফাডাঙ্গায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি বিকৃতকারীর বিচারের দাবিতে মানববন্ধন, প্রতিবাদ সমাবেশ এবং বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৩১ মার্চ) আলফাডাঙ্গা-গোপালপুর সড়কের কামারগ্রাম হাওড়ের ব্রীজ সংলগ্ন এলাকায় এই কর্মসূচি পালন করেন গোপালপুর ইউনিয়ন আওয়ামী লীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এবং মুক্তিযোদ্ধারা।

সম্প্রতি রাতের অন্ধকারে উপজেলার গোপালপুর ইউনিয়নের কামারগ্রাম হাওড়ের ব্রিজ সংলগ্ন চর কামারগ্রাম, চর বাকাইলখ্যাত এলাকায় রাতের অন্ধকারে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি সম্বলিত ফেস্টুন বিকৃত ও নষ্ট করে দুষ্কৃতকারীরা। এতে স্থানীয় আওয়ামী লীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, মুক্তিযোদ্ধারা ক্ষোভে ফুঁসে উঠছেন।

মানববন্ধনে বক্তারা বলেন, বঙ্গবন্ধুকে আঘাত করা মানে বাংলাদেশকে আঘাত করা, মুক্তিযুদ্ধকে আঘাত করা। মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত এই বাংলাদেশের নাগরিক আমরা। বাংলাদেশের নাগরিক হিসেবে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুকে এক সূত্রেই গাঁথা দেখি। এর যে কোনো একটির অপমানে সংক্ষুব্ধ হই। বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি বিকৃতকারীদের দ্রুত চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানাই।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম আকরাম হোসেন বলেন, আওয়ামী লীগের ঘাটি এই আলফাডাঙ্গায় যদি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি বিকৃত করা হয়, নষ্ট করা হয় এর থেকে দুঃখজনক ঘটনা আর কোন কিছু হতে পারে না। আমি থানা আওয়ামী লীগের পক্ষ থেকে পরিষ্কার ঘোষণা দিচ্ছি, এই ষড়যন্ত্রের সাথে যারা জড়িত ওই দুষ্কৃতিকারী, দুর্বৃত্তদের যদি আইন শৃঙ্খলা বাহিনী খুজে বের করে শাস্তির আওতায় না আনে তাহলে আমরা কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো।

উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুল আলীম সুজা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি যারা বিকৃত করেছে আমি তাদের ধিক্কার জানাই। আমি প্রশাসনকে অনুরোধ করবো, যারা এই ন্যাক্কারজন কাজের সাথে জড়িত আপনারা এর সুষ্ঠু তদন্ত করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করবেন। যদি তা না পারেন, আমরা আইন হাতে তুলে নিতে চাই না কিন্তু এর জবাব কিভাবে দিতে হয় তা আওয়ামী লীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ভালোভাবে জানেন।

সভাপতির বক্তব্যে গোপালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. মোনায়েম খান আইনশৃঙ্খলাবাহিনীর কাছে অনুরোধ করে বলেন, যে নেতার জন্ম না হলে এই বাংলাদেশের জন্ম হতো না, যে নেতার জন্ম না হলে এই স্বাধীন বাংলার পতাকা আমরা পেতাম না, সেই নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গবন্ধু তনয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি বিকৃত করা, নষ্ট করার দুঃসাহস যারা দেখিয়েছে তাদের অতি দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করুন। 

এসময় আরও বক্তব্য দেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুর রউফ তালুকদার, ইকবাল হোসেন চুন্নু, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ দেলোয়ার হোসেন, ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা সুজা মিয়া, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি তন্ময় উদ্দৌলা, বীর মুক্তিযোদ্ধা মহিউদ্দিন আহমেদ ও কবীর আহমেদ প্রমুখ।

এসময় অন্যদের মধ্যে উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান লায়লা পারভীন, উপজেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক সেলিম রেজা, উপজেলা কৃষক লীগের সদস্য সচিব খান আমিরুল ইসলাম, গোপালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন আহমেদ, উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি নাজমুল ইসলাম রানা, উপজেলা যুবলীগ নেতা রফিকুল ইসলাম রাজিব সহ উপজেলা আওয়ামী লীগ, গোপালপুর ইউনিয়ন আওয়ামী লীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনের বিভিন্নস্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়