Apan Desh | আপন দেশ

নাটোরে বিএনপি নেতার গুলির ভিডিও ভাইরাল, পিস্তল জব্দ

নাটোর প্রতিনিধি

প্রকাশিত: ২১:৪৩, ২ এপ্রিল ২০২৩

নাটোরে বিএনপি নেতার গুলির ভিডিও ভাইরাল, পিস্তল জব্দ

ছবি : সংগৃহীত

নাটোরে অবস্থান কর্মসূচি পালনের সময় জেলা বিএনপির আহ্বায়ক শহিদুল ইসলামের পিস্তল উঁচিয়ে গুলি ছোড়ার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। রোববার (২ এপ্রিল) বিকালে শহরের ফৌজদারিপাড়ার বাসা থেকে নিবন্ধিত ওই পিস্তলটি জব্দ করেছে পুলিশ।

প্রতিবাদে এদিন বিকালে শহরের কানাইখালীতে সমাবেশ করেছে আওয়ামী লীগ। দলের নেতাকর্মীরা অবিলম্বে শহিদুল ইসলামকে গ্রেফতারের দাবি জানিয়েছেন। অবশ্য শহিদুল ইসলাম বলেছেন, আত্মরক্ষার্থে বৈধ আগ্নেয়াস্ত্র থেকে ফাঁকা গুলি করেছি। এটা দোষের কিছু নয়।

আওয়ামী লীগের নেতাকর্মীদের দাবি, শনিবার শহরের আলাইপুরে শহিদুল ইসলাম আওয়ামী লীগের নেতাকর্মীদের দিকে পিস্তল উঁচিয়ে গুলি ছোড়েন।

ভিডিওতে দেখা গেছে, যখন আওয়ামী লীগের নেতা-কর্মীরা মিছিল নিয়ে বিএনপির সমাবেশস্থলের দিকে আসছিলেন, তখন শহিদুল ইসলাম একটি পিস্তল থেকে কয়েকটি গুলি ছোড়েন। এ সময় শহিদুল ইসলামের অনুসারীরা তার আশপাশে অবস্থান করছিলেন।

এদিকে আওয়ামী লীগের সমাবেশে হামলা ও গুলি করার অভিযোগে মামলা করেছে দলটি। জেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক নিয়ন হোসেন বাদী হয়ে শহিদুল ইসলাম, জেলা বিএনপির সদস্য সচিব রহিম নেওয়াজ, যুগ্ম-আহ্বায়ক কাজী শাহ আলম ও সদস্য ফরহাদ আলী দেওয়ান শাহিনসহ ২৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও দেড়শ জনের নামে মামলা করেছেন।

মামলা দায়েরের পর রোববার বিকালে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ফয়সাল আলম আবুলকে আটক করেছে পুলিশ।

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার বলেন, আওয়ামী লীগের নেতা-কর্মীরা যেভাবে শহিদুলসহ বিএনপির নেতাদের হত্যার উদ্দেশ্যে হামলা করেছেন, সেখানে নিজের জীবন রক্ষার জন্য শহিদুল নিজের নিবন্ধিত পিস্তল দিয়ে গুলি ছুড়তেই পারেন। আত্মরক্ষার অধিকার সবার আছে। তিনি তো পিস্তলটির লাইসেন্স নিয়েছেন নিজের জীবন রক্ষার জন্য। পিস্তলটি জব্দ করার নিন্দা জানান তিনি।

নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিম আহম্মেদ বলেন, মামলার তদন্তের স্বার্থে শহিদুল ইসলামের পিস্তলটি জব্দ করা হয়েছে। তিনি কী পরিস্থিতিতে, কাকে উদ্দেশ্য করে কতটি গুলি করেছেন, তার তদন্ত হওয়া জরুরি।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

জনপ্রিয়