Apan Desh | আপন দেশ

নামাজ গেলে অটোরিকশা হাওয়া, কিস্তির চিন্তায় অস্থির ইভান

চাপাইনবাবগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১১:৪৫, ১৮ এপ্রিল ২০২৩

আপডেট: ১১:৪৫, ১৮ এপ্রিল ২০২৩

নামাজ গেলে অটোরিকশা হাওয়া, কিস্তির চিন্তায় অস্থির ইভান

ছবি: সংগৃহীত

চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার মৃত শেখ আব্দুল্লাহর ছেলে ইভান আলী। হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ে অস্থায়ীভাবে চাকরির পাশাপাশি কিস্তির মাধ্যমে একটি অটোরিকশা কেনেন তিনি।

গত কয়েক বছর চাঁপাইনবাবগঞ্জ শহরের বিভিন্ন এলাকায় আটোরিকশাটি চালাচ্ছিলেন তিনি। কিন্তু ২৪ রমজানের রাতে এশা ও তারাবির নামাজ পড়তে গাবতলা পাঠাগার মসজিদে ঢুকেন ইভান। 

নামাজ শেষে এসে দেখেন যানটি চুরি হয়ে গেছে। বাকরুদ্ধ হয়ে খোঁজাখুঁজি শুরু করে, না পেয়ে মসজিদের মেঝেতেই মাথায় হাত দিয়ে বসে পড়েন ইভান।

ইভান জানান, হরিমোহন উচ্চ বিদ্যালয়ে সাত হাজার টাকায় অস্থায়ীভাবে পিয়নের চাকরি করেন তিনি। সেই টাকাতে সংসার না চললে কিস্তি করে একটি অটোরিকশা কিনে রাতের বেলায় তা চালিয়ে সংসারের খরচ যোগাতেন। সংসার ও অটোরিকশা বাবদ প্রতিমাসে ১৮ হাজার টাকার কিস্তি চালাতে হয়।

ইভানের স্ত্রী মাসকুরা খাতুন ও বড় বোন সেতারা খাতুন অসহায় পরিবারের কথা বলেন। তাদের দাবি, স্থানীয় পুলিশ প্রশাসন গাড়িটি উদ্ধার করে দিলে তাদের উপকার হবে। ঈদুল ফিতর তাদের কভিাবে কাটবে এই চিন্তা করছেন এখন।

হরিমোহন উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মাহবুব আলী বলেন, তারাবির নামাজ পড়তে গিয়ে যদি রিকশাটি হারিয়ে যায় তাহলে কোথায় গিয়ে নিরাপদ আমরা?

দ্রুত পুলিশ প্রশাসন অপরাধীদের ধরে আইনগত ব্যবস্থা গ্রহণ করবে এই আশা তার। সেই সঙ্গে পরিবারটির পাশে বিত্তবানসহ সবাইকে দাঁড়ানোর আহ্বান জানান তিনি। 

সেই রাতেই চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেন ইভান। পুলিশের দাবি অটোরিকশাটি উদ্ধারে তারা কাজ করছে।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ