Apan Desh | আপন দেশ

ওদের মা আর লাল পাঞ্জাবী নিয়ে আসবে না

মানিকগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৮:৩৫, ১৮ এপ্রিল ২০২৩

আপডেট: ০০:৪০, ১৯ এপ্রিল ২০২৩

ওদের মা আর লাল পাঞ্জাবী নিয়ে আসবে না

ছবি: আপন দেশ

মানিকগঞ্জের পোশাক শ্রমিক ইয়াসমিনের বাড়িতে চলছে শোকের মাতম। সোমবার দুপুরে রোজিনা পরিবহনের একটি বাস নিমিষেই কেড়ে নিয়েছে ইয়াসমিনের প্রাণ। ঈদে দু’সন্তানকে পাঞ্জাবী কিনে দেয়ার কথা ছিল তা আর দেয়া হল না।

এক যুগ আগে মানিকগঞ্জ সাটুরিয়া উপজেলার ভাটারা গ্রামের ইয়াসমিনের বিয়ে হয় একই গ্রামের জাহাঙ্গীরের সঙ্গে। বিয়ের পর হতেই স্বামীর সংসারে মাথা গোজার ঠাই হয়নি। বাবা মোকলেছ এর বাড়িতেই থাকত ইয়াসমিন। এর মধ্যে দুটি পুত্র সন্তানের জন্ম হয়। বাবার সংসারে দু’সন্তান নিয়ে বসবাস করা খুবই কষ্টসাধ্য। বাবাও হত দরিদ্র মানুষ।

সংসারে একটু স্বচ্ছলতা খেয়ে পুড়ে বাচার জন্য ইয়াসমিন তারাসীমা এপারেলস্ লিঃ নামক পোশাক কারখানায় চাকুরী নেন। চাকুরী করে সংসার সুন্দরভাবে চলে যাচ্ছিল। বড় ছেলে মোবারক হোসেন ষষ্ঠ শ্রেণীতে আর ছোট ছেলে আঃ মাহিম তৃতীয় শ্রেনীতে পড়ে।
সোমবার (১৭ এপ্রিল) ঢাকা আরিচা মহাসড়কের পাশে অবস্থিত তারাসীমা এপারেলস লিঃ এর অফিস থেকে দুপুরের কর্মবিরতির সময় কর্মস্থল থেকে বের হওয়ার পর রোজিনা পরিবহনের (ঢাকা মেট্রো ব-১৪-২৫৫৭) নামক ঘাতক বাস রাস্তায় পিশে দেয়।মুহুর্তেই নিভে যায় ইয়াসমিনের সমস্ত স্বপ্ন। দু'ছেলের আবদার ছিল ঈদে নতুন লাল পাঞ্জাবীর।

প্রত্যক্ষ দর্শী কয়েকজন জানান বেপরোয়া ভাবে ওভারটেক করতে যাওয়া রোজিনা পরিবহনের বাসটি রাস্তার পাশে থাকা ইয়াসমিনের উপর উঠিয়ে দেয়। মুহুর্তেই ইয়াসমিনের নিথর দেহটি রাস্তার সঙ্গে পিশে যায়। অবুঝ শিশু দু’টির মায়ের সঙ্গে আর ঈদের আনন্দ ভাগ করা হবে না। ওরা এখনও বুঝতেই পারছে না কি তারা হারিয়েছে। ইয়াসমিনের মা গোলাপী বেগম নির্বাক হয়ে গেছে।

বাবা মোখলেছ বলেন, মেয়েকে তো হারালাম নাতি দুটোর কি হবে, তাদের দেখভাল কে করবে, আমার মেয়ের এই মৃত্যুর জন্য কে দায়ী বলে কান্না করেন।

তারাসীমা এপারেলস্ লিঃ এর ম্যানেজার মোকছেদুর রহমান জানান, অফিস থেকে যতটুকু নিয়ম অনুযায়ী করা যায় অফিস করবে। 

গোলড়া হাইওয়ে থানার ইনচার্জ সুখেন্দু বসু জানান, গাড়ির চালক কে গ্রেফতার করা যায় নি, পরিবহন টি আটক করা হয়েছে। আইনের মধ্যে থেকে নাবালক শিশু দুটির জন্য কিছু করা যায় কি না সে বিষয়ে কাজ করে যাচ্ছি।

ইয়াসমিনের দু' সন্তানের স্বপ্ন সড়কের মাঝে পিশে চিড়ে চ্যাপ্টা হয়ে যাক সর্বোপরি এমন মৃত্যু চাই না। নিরাপদ সড়ক চাই বলে জানান কয়েকজন সচেতন নাগরিক।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়