Apan Desh | আপন দেশ

রাষ্ট্রপতির পাবনায় আনন্দ র‌্যালী, মিষ্টি বিতরণ

পাবনা প্রতিনিধি

প্রকাশিত: ১৫:২৭, ২৪ এপ্রিল ২০২৩

রাষ্ট্রপতির পাবনায় আনন্দ র‌্যালী, মিষ্টি বিতরণ

ছবি: আপন দেশ

পাবনার কৃতিসন্তান মো. সাহাবুদ্দিন চুপ্পু বাংলাদেশের রাষ্ট্রপতির দায়িত্ব পাওয়ায় করায় পাবনায় দোয়া, আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেছে স্থানীয় আওয়ামী লীগ। আনন্দ প্রকাশ করেছেন সাধারণ মানুষও।

সোমবার (২৪ এপ্রিল) বেলা ১১টায় বঙ্গভবনে শপথ গ্রহণ করেন মো. সাহাবুদ্দিন চুপপু। পাবনা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে বড়‌ পর্দায় শপথ গ্রহণের অনুষ্ঠান দেখার ব্যবস্থা করা হয়।  

শপথ গ্রহণের পর জেলা আওয়ামী লীগের কার্যালয়ে নতুন রাষ্ট্রপতির জন্য দোয়া করা হয়। দোয়া শেষে মিষ্টি বিতরণ করা হয়। পরে পাবনা শহরে আনন্দ মিছিল বের করে আওয়ামী লীগ। স্থানীয় সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স ও জেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউল রহিম লালের নেতৃত্বে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের শতাধিক নেতাকর্মী অংশগ্রহণ করেন।  

জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে থেকে মিছিলটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। এ সময় রিকশাচালক, ভ্যানচালক, ফুটপাতের দোকানসহ পথচারীদের মাঝে মিষ্টি বিরতণ করা হয়।  

পাবনা থেকে প্রথমবারের মতো রাষ্ট্রপতি করায় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন সাধারণ মানুষ। তারা আশা প্রকাশ করেন নতুন রাষ্ট্রপতি পাবনার মানুষ ও মাটির জন্য কাজ করবেন পাবনাকে মডেল জেলায় রূপান্তর করবেন। 

বীর মুক্তিযোদ্ধা মো. সাহাবুদ্দিন চুপ্পু ১৯৪৯ সালে পাবনা শহরের শালগাড়িয়া মহল্লায় জন্মগ্রহণ করেন। ছাত্রজীবনে পাবনা জেলা ছাত্রলীগের সক্রিয় কর্মী ও সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশগ্রহণকারী সাহাবুদ্দিন চুপ্পু ১৯৮২ সালে বিসিএস (বিচার) ক্যাডার হিসেবে যোগ দেন।  বিচারকের বিভিন্ন পদে চাকরি শেষে ২৫ বছর পর ২০০৬ সালে জেলা ও দায়রা জজ হিসেবে অবসর নেন। ২০১১ থেকে ২০১৬ সাল পর্যন্ত মো. সাহাবুদ্দিন চুপ্পু দুর্নীতি দমন কমিশনের কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন। সর্বশেষ তিনি বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপকমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়