Apan Desh | আপন দেশ

আ.লীগের প্রথম স্মার্ট কার্যালয় উদ্বোধন, কী কী আছে?

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ২০:১৩, ১ মে ২০২৩

আ.লীগের প্রথম স্মার্ট কার্যালয় উদ্বোধন, কী কী আছে?

ছবি: আপন দেশ

বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশ ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই লক্ষ্যে প্রতিটি জেলায় দলীয় কার্যালয়ে স্মার্ট কর্নার স্থাপনের উদ্যোগ নিয়েছে সরকার। তারই ধারাবাহিকতায় সিরাজগঞ্জে ‘স্মার্ট কার্যালয়’ উদ্বোধনের মধ্য দিয়ে দেশে প্রথম বারের মতো এর কার্যক্রম শুরু হলো।

সোমবার (১ মে) সিরাজগঞ্জ শহরের এসএস রোডে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে এ স্মার্ট কার্যালয়ের শুভ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ও বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান কবির বিন আনোয়ার।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট কেএম হোসেন আলী হাসান।

এ সময় প্রধান অতিথি বলেন, স্মার্ট দেশের জন্য দরকার স্মার্ট সরকার। আর সরকার যেহেতু দলীয়, তাই একটি স্মার্ট সরকারকে সহায়তা করতে দরকার স্মার্ট দল। সেই উদ্দেশ্য থেকে স্মার্ট কার্যালয় স্থাপনের মাধ্যমে স্মার্ট দলে রূপান্তরের কার্যক্রম শুরু হলো।

তিনি আরও বলেন, স্মার্ট কার্যালয় কার্যক্রমে প্রতিটি সেন্টারের জন্য কেন্দ্র থেকে কম্পিউটার, প্রিন্টার, ওয়াইফাই, ওয়েবক্যাম ইত্যাদি প্রযুক্তি যন্ত্রাদি সরবরাহ করা হবে। সেই সঙ্গে প্রতিটি সেন্টারে চারজন কর্মীকে প্রাথমিকভাবে প্রশিক্ষণ এবং পরবর্তী পর্যায়ে সবাইকে প্রশিক্ষণ দেওয়া হবে। পর্যায়ক্রমে প্রতিটি উপজেলায় স্মার্ট সিটিজেন কর্নার করার পরিকল্পনা রয়েছে সরকারের।

এ সময় উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু ইউসুফ সূর্য, বদরুল আলম, পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা, সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. জান্নাত আরা তালুকদার হেনরী, সিরাজগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি জাকিরুল ইসলাম সান্টু, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জিহাদ আল ইসলাম ও জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রকৌশলী আব্দুল্লাহ বিন আহম্মেদ প্রমুখ।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়