Apan Desh | আপন দেশ

স্কুলছাত্রী মুক্তিরানী হত্যার বিচারের দাবিতে ময়মনসিংহে মানব বন্ধন

ময়মনসিংহ ব্যুরো

প্রকাশিত: ১৮:৫৬, ৪ মে ২০২৩

আপডেট: ১৮:৫৯, ৪ মে ২০২৩

স্কুলছাত্রী মুক্তিরানী হত্যার বিচারের দাবিতে ময়মনসিংহে মানব বন্ধন

ছবি : আপন দেশ

নেত্রকোণার স্কুলছাত্রী মুক্তি রানি হত্যার বিচারের দাবিতে ময়মনসিংহে মানব বন্ধন করেছে সর্বস্তরের জনতা। 

বৃহস্প্রতিবার (৪ মে) দুপুরে ময়মনসিংহ নগরীর শশীলজ জাদুঘরের সামনে সর্বস্তরের জনতার ব্যানারে এ মানব বন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনের ব্যানারে আয়োজকরা লিখেছেন ‘আর কত খুন হলে জীবন নিরাপদ হবে?’

মানববন্ধনে অধ্যক্ষ নূর জাহান পারভীন বলেন, মানববন্ধনে সমাজ থেকে শাসন ব্যবস্থা উঠে যাওয়ায় কারণে এ ধরনের হত্যার ঘটনা বেড়েই চলছে। আগে দেখতাম বাবা-চাচা ও আশপাশের প্রতিবেশীরা শাসন করতেন, আমরা ভয় পেতাম। অন্য কেউ শাসন করলে মা-বাবা বলতেন না, ‘আমার সন্তানকে শাসন করার আপনি কে?’ কিন্তু এখন আমরা সেটা বলছি।

তিনি বলেন, সমাজ থেকে এই ধরনের শাসনব্যবস্থা উঠে যাওয়ার ফলে মুক্তি রানিরা হত্যার শিকার হচ্ছে। সমাজকে যদি আমরা এভাবে ছেড়ে দিই তাহলে ভবিষ্যৎ অন্ধকার। বাংলাদেশ সোনার বাংলা, ডিজিটাল বাংলা ও স্মার্ট বাংলা হবে না।

জেলা জাসদের সভাপতি অ্যাডভোকেট এমদাদুল হক মিল্লাত বলেন, স্বস্তির খবর হচ্ছে পুলিশ আসামিকে গ্রেফতার করেছে। এখন আমাদের চাওয়া এ ঘটনার দ্রুত বিচার। এ ধরনের ঘটনার দ্রুত বিচার হলে এটা দেখে অন্যরা শিক্ষা নেবে।

ব্রহ্মপুত্র সুরক্ষা আন্দোলনের সমন্বয়ক আবুল কালাম আল আজাদের সঞ্চালনায় আরও বক্তব্য দেন জনউদ্যোগের আহ্বায়ক অ্যাডভোকেট নজরুল ইসলাম চুন্নু, অ্যাডভোকেট শিব্বির আহম্মেদ লিটন, সামাজিক আন্দোলন নিরাপদ সড়ক চাই-এর সভাপতি আবদুল কাদির চৌধুরী মুন্না, কবি ইয়াজদানী কোরাইশী কাজল, রতন সরকার, অঞ্জন সরকার প্রমুখ।

প্রসঙ্গত, মঙ্গলবার (২ মে) দুপুরে স্কুল থেকে বাড়ি ফেরার পথে নেত্রকোণার বারহাট্টা উপজেলার প্রেমনগর ছালিপুরা এলাকায় মুক্তি রানিকে কুপিয়ে গুরুতর জখম করে কাউছার মিয়া নামের এক বখাটে। আহত অবস্থায় মুক্তিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

মুক্তি রানি বর্মন উপজেলার প্রেমনগর গ্রামের নিখিল চন্দ্র বর্মণের মেয়ে ও প্রেমনগর ছালিপুরা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী ছিল।

নেত্রকোনার বরাহাট্রা থানা পুলিশ সূত্রে জানা যায় স্কুলে আসা-যাওয়ার পথে মুক্তি রানি বর্মনকে প্রায়ই কাউছার মিয়া উত্ত্যক্ত করতো ও প্রেমের প্রস্তাবও দিত। কিন্তু কাউছারের প্রস্তাবে মুক্তি রাজি না হয়ে বাড়িতে জানায়। এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে মুক্তিকে ছুরিকাঘাতে হত্যা করে কাউছার। মুক্তি রানিকে হত্যার ঘটনায় বুধবার ভোরে অভিযুক্ত কাউছারকে গ্রেফতার করেছে পুলিশ।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ