Apan Desh | আপন দেশ

সিরাজগঞ্জে ট্রেন লাইনচ্যুত, ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের যোগাযোগ বন্ধ

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৮:৪৩, ৫ মে ২০২৩

আপডেট: ১৮:৪৪, ৫ মে ২০২৩

সিরাজগঞ্জে ট্রেন লাইনচ্যুত, ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের যোগাযোগ বন্ধ

ছবি : সংগৃহীত

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় মালবাহী ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হয়ে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গ ও খুলনার রেল যোগাযোগ বন্ধ রয়েছে। 

শুক্রবার (৫ মে) দুপুর পৌনে ২টার দিকে উল্লাপাড়া রেলস্টেশন এলাকায় এ দুর্ঘটনা হয়।  

বিকাল পৌনে ৫টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন সিরাজগঞ্জ রেলওয়ের ঊর্ধ্বতন উপসহকারী প্রকৌশলী (পথ) মোহাম্মদ আহসান উল্লাহ।

তিনি বলেন, উল্লাপাড়া স্টেশন এলাকায় ওই মালবাহী ট্রেনটি ঘুরিয়ে লাইন পরিবর্তন করা হচ্ছিল। এ সময় হঠাৎ ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হয়। এ ঘটনার পর থেকে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গ ও খুলনার রেল যোগাযোগ বন্ধ রয়েছে। লাইনচ্যুত ট্রেনটি উদ্ধারে ঈশ্বরদী থেকে রিলিফ ট্রেন ও রেলের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে আসছেন। ট্রেনটি দ্রুত সরানোর ব্যবস্থা করা হচ্ছে।

উল্লাপাড়া রেলস্টেশন মাস্টার মো. ফেরদৌস হাসান বলেন, দ্রুত সরিয়ে ফেলতে না পারলে এ পথে ট্রেন যোগাযোগ বন্ধ থাকবে।

পশ্চিমাঞ্চল রেল বিভাগের মহাব্যবস্থাপক (জিএম) অসিম কুমার তালুকদার জানান, খবর পেয়ে পাকশী থেকে রিলিফ ট্রেন পাঠানো হয়েছে। আশা করছি বিকেল সাড়ে চারটার দিকে ট্রেনটি সেখানে পৌঁছাবে। বগিগুলো খালি করার পর তৃতীয় লাইন দিয়ে রিলিফ ট্রেন ঢুকিয়ে উদ্ধারের চেষ্টা করা হবে।

তিনি আরও জানান, দুর্ঘটনায় দায়ী করা বা কাদের গাফিলতিতে এটি ঘটলো, সেটি এখনো চিহ্নিত হয়নি। সেটির কারণ অনুসন্ধান করা হবে।

এ ঘটনার পর উল্লাপাড়ার পশ্চিমে শরৎনগর স্টেশনে ঢাকা থেকে কুড়িগ্রামগামী ‘কুড়িগ্রাম এক্সপ্রেস’, ঈশ্বরদীতে খুলনা থেকে ঢাকাগামী ‘চিত্রা এক্সপ্রেস’, লাইড়িমোহনপুর স্টেশন কলকাতা থেকে ঢাকাগামী ‘মৈত্রী এক্সপ্রেস’ এবং পূর্বদিকে জামতৈল স্টেশনে ঢাকা থেকে দিনাজপুরগামী ‘একতা এক্সপ্রেস’সহ দুই পাশে কয়েকটি ট্রেন আটকা পড়েছে। এতে বিড়ম্বনায় পড়েছেন শত শত যাত্রী।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়