Apan Desh | আপন দেশ

ইউএনওর ওপর হামলা : চেয়ারম্যানসহ গ্রেফতার ৪, তদন্ত কমিটি 

ফরিদপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৯:০০, ৫ মে ২০২৩

ইউএনওর ওপর হামলা : চেয়ারম্যানসহ গ্রেফতার ৪, তদন্ত কমিটি 

ফাইল ছবি

ফরিদপুরে আশ্রয়ণ প্রকল্পের জমির মালিকানা নিয়ে বিরোধের জেরে ইউএনওর ওপর হামলার ঘটনায় দুটি মামলা হয়েছে। এসব মামলায় ডুমাইন ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান ও মধুখালী উপজেলা আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য শাহ আসাদুজ্জামানসহ (৫০) চারজনকে বৃহস্পতিবার (৪ মে) রাতে গ্রেফতার করেছে পুলিশ। 

গ্রেফতার হওয়া অন্য তিনজন হলেন, মামলায় এজাহারভুক্ত আসামি ডুমাইন ইউনিয়নের নিশ্চিন্তপুর গ্রামের বাসিন্দা ইব্রাহিম মৃধা (১৯), মো. প্রিন্স মোল্লা (৩২) ও কবিরুল বিশ্বাস (৪০)।

ঘটনার সত্যতা নিশ্চিত করে শুক্রবার (৫ মে) বিকালে ফরিদপুরের পুলিশ সুপার মো. শাহজাহান জানান, গ্রেফতার চার আসামিকে পাঁচ দিনের রিমান্ডে নিতে শুক্রবার দুপুরে আদালতে আবেদন করা হয়। আদালত রিমান্ড শুনানির জন্য আগামী রোববার (৭ মে) দিন ধার্য করে আসামিদের জেলহাজতে পাঠিয়ে দেন।

মধুখালী থানা সূত্রে জানা গেছে, দুটি মামলার মধ্যে একটি মামলার বাদী ইউএনও আশিকুর রহমান চৌধুরীর গাড়ি চালক সুমন শেখ। অপর মামলার বাদী মধুখালী থানার উপ-পরিদর্শক (এসআই) প্রবীর কুমার সরকার।

আরও পড়ুন <> ফরিদপুরে ইউএনওকে পিটিয়ে রক্তার করল স্থানীয়রা, গাড়ী ভাংচুর

দুটি মামলায় ২৭ জন আসামির নাম উল্লেখ করা হয়েছে। এর মধ্যে ছয়জন নারী। এ ছাড়া অজ্ঞাতনামা আসামি করা হয়েছে আরও ২০০-২৫০ জনকে।

গাড়ি চালক সুমন শেখের দায়ের করা মামলায় পথরোধ করে সরকারি কাজে বাধা দেওয়া, হত্যার উদ্দেশ্যে মারপিট করে সাধারণ ও গুরুতর আহত করার অভিযোগ আনা হয়েছে।  

এসআই প্রবীর কুমার সরকারের দায়ের করা মামলায় সরকারি কাজে বাধা, হত্যার উদ্দেশ্যে মারধরের হুকুম দানের অভিযোগ আনা হয়েছে। 

তদন্ত কমিটি গঠন : ফরিদপুরের জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার জানান, এ ঘটনা তদন্তে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. লিটন আলীকে দিয়ে এক সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। শুক্রবার এ কমিটি গঠন করে আগামী তিন কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

জনপ্রিয়