Apan Desh | আপন দেশ

সিটি নির্বাচনে অংশ না নেয়ার ঘোষণা আরিফুল হকের

সিলেট ব্যুরো

প্রকাশিত: ২৩:৫১, ২০ মে ২০২৩

আপডেট: ১০:০০, ২১ মে ২০২৩

সিটি নির্বাচনে অংশ না নেয়ার ঘোষণা আরিফুল হকের

ছবি : সংগৃহীত

সিলেট সিটি নির্বাচনে অংশ না নেয়ার ঘোষণা দিয়েছেন বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরী। শনিবার (২০ মে) এক নাগরিক সমাবেশে তিনি এই ঘোষণা দেন। এ সময় আসন্ন সিলেট সিটি নির্বাচনকে তিনি প্রহসনের নির্বাচন উল্লেখ করে নাগরিকদেরও এতে অংশ না নেয়ার আহ্বান জানান।

বেলা সাড়ে তিনটায় সিলেট নগরীর ঐতিহাসিক রেজিস্ট্রি মাঠে ৪৫ মিনিটের বক্তব্যে আরিফুল হক চৌধুরী নির্বাচন কমিশন ও সরকারের বিভিন্ন কর্মকাণ্ডের সমালোচনা করেন। তবে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা, প্রয়াত অর্থমন্ত্রী আবুল মাল মুহিত ও স্থানীয় সংসদ সদস্য পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেনের প্রশংসা করেন।

আবেগঘণ বক্তৃতায় আরিফ বলেন, ইতোমধ্যে কীভাবে ভোট ডাকাতি করা যায়, তার পরিকল্পনা করা হয়েছে। কীভাবে প্রহসনের নির্বাচন করা যায় তাও চূড়ান্ত করা হয়েছে। তিনি বলেন, আমি নির্বাচন করব কিনা তা এতদিন জানাইনি। অথচ এর আগেই আমাদের নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে।

আরিফুল হক চৌধুরী বলেন, ‘আমি শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আর্দশের রাজনীতি করি। আমার জীবন থাকতে দলের ক্ষতি হয় এমন কোনো সিদ্ধান্ত নেব না। বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচন করার পরিবেশ নেই। তাই আমি সাবেক তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, আমার মা ও শ্রদ্ধেয় আলেম-উলামাদের পরার্মশে এ নির্বাচন বর্জন করলাম। আমি সব সময় আপনাদের পাশে থাকব। অনেকে আমাকে বাসায় গিয়ে বলেছেন আমাদের বাঁচান। আমি যখন মিথ্যা মামলায় কারাগারে ছিলাম, তখন আপনারা আমার পাশে ছিলেন। আমি সেই সব কথা ভুলতে পারি না।’

সমাবেশের আগে মেয়র বাসা থেকে হেঁটে হযরত শাহজালাল (র.)-এর মাজারে যান। মাজার জিয়ারত শেষে নেতা-কর্মীদের নিয়ে রেজিস্ট্রি মাঠে পৌঁছান।

বিএনপি নির্বাচনে না গেলেও গত এক মাস ধরে আরিফুল হক চৌধুরী প্রার্থিতার বিষয়টি ঝুলিয়ে রাখেন। ১৬ এপ্রিল যুক্তরাজ্য থেকে দেশে ফিরে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন কিনা তার জানানোর কথা থাকলেও একমাসে তা জানাননি। ফলে তার সিদ্ধান্ত জানার জন্য নগরবাসী মুখিয়ে ছিলেন। 

আপন দেশ/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

জনপ্রিয়