Apan Desh | আপন দেশ

সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ ফের বন্ধ

সিলেট প্রতিনিধি

প্রকাশিত: ১৩:৩৫, ২১ মে ২০২৩

সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ ফের বন্ধ

ছবি : সংগৃহীত

সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ ফের সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে। কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যান এলাকায় লাইনচ্যুত হওয়ায় ট্রেনের বগি উদ্ধার কাজ চলছে। 

রোববার (২১ মে) সকাল ৭টা থেকে কুলাউড়া ও আখাউড়া স্টেশন থেকে আসা দুটি রিলিফ ট্রেন এ উদ্ধার কাজ শুরু করে। ক্ষতিগ্রস্ত ট্রেনের ইঞ্জিনসহ বগি উদ্ধার কাজ চলায় যোগাযোগ বন্ধ রয়েছে। 

এতে সিলেট থেকে ছেড়ে আসা ঢাকাগামী আন্তঃনগর কালনী ট্রেন সকাল ৭টা ৫০ মিনিটে শমশেরনগর স্টেশনে আটকা পড়ে। 

এর আগে শনিবার ভোরে সিলেট রেলপথের কমলগঞ্জের লাউয়াছড়া বনের ভেতরে রেল লাইনের উপর ঝড়ে পড়া গাছের সঙ্গে ধাক্কা লেগে সিলেটগামী আন্তঃনগর উদয়ন ট্রেনের দুটি বগিসহ ইঞ্জিন লাইনচ্যুত হয়। ট্রেন দুর্ঘটনায় কবলিত হওয়ায় গতকাল শনিবার সিলেটের সঙ্গে সারাদেশের ট্রেন চলাচল বন্ধ হয়ে পড়ে। বাতিল করা হয় তিনটি ট্রেনের সিডিউল। সারাদিন উদ্ধার ও সংস্কার কাজ শেষে রেল লাইনের পাশে লাইনচ্যুত ইঞ্জিন ও বগি রেখে রাত ৭টার পর সারা দেশের সঙ্গে ট্রেন যোগাযোগ স্বাভাবিক করে রেলওয়ে কর্তৃপক্ষ। 

ভানুগাছ রেলওয়ের স্টেশন মাস্টার কবির আহমেদ বলেন, ক্ষতিগ্রস্ত ইঞ্জিনসহ বগিগুলো শ্রীমঙ্গল স্টেশনে নিয়ে যাওয়ার কাজ চলছে। তাই সাময়িক সময়ের জন্য সারা দেশের সঙ্গে ট্রেন যোগাযোগ বন্ধ আছে।

আপন দেশ/জেডআই

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ