Apan Desh | আপন দেশ

সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক

সিলেট প্রতিনিধি

প্রকাশিত: ১৭:০৫, ২১ মে ২০২৩

আপডেট: ১৭:৩২, ২১ মে ২০২৩

সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক

ছবি : আপন দেশ

সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ সাময়িকভাবে বন্ধ থাকার পর পুনরায় স্বভাবিক হয়েছে। মৌলভীবাজারের কমলগঞ্জের লাউয়াছড়ায় দুর্ঘটনা কবলিত রেলের ইঞ্জিন ও বগিগুলো সরিয়ে নেওয়ায় যোগাযোগ শুরু হয়।

রোববার (২১ মে) দুপুর ২টার দিকে সিলেট থেকে ছেড়ে যাওয়া কালনী এক্সপ্রেস টেনটি দুর্ঘটনা কবলিত জায়গা অতিক্রম করে। এর পরপরই ঢাকা থেকে সিলেটের উদ্দেশ্যে ছেড়ে আসা পারাবত এক্সপ্রেসটি লাউয়াছড়ার দুর্ঘটনা কবলিত জায়গা অতিক্রম করে সিলেটের পথে যাত্রা করে।

রোববার ভোর থেকে এ উদ্ধার কাজ শুরু হয়। এরআগে শনিবার মৌলভীবাজারের কমলগঞ্জে লাউয়াছড়া জাতীয় উদ্যান এলাকায় বগিগুলো লাইনচ্যুত হয়।

ভানুগাছ রেলওয়ের স্টেশন মাস্টার কবির আহমেদ বলেন, ‘কিছু সময়ের জন্য সারা দেশের সঙ্গে ট্রেন যোগাযোগ বন্ধ ছিলো। বগি তিনটি শ্রীমঙ্গল স্টেশনে নিয়ে যাওয়ার পর ‘সিলেট থেকে ছেড়ে আসা আন্তঃনগর ঢাকাগামী কালনী ট্রেন ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়।

উল্লেখ্য, শনিবার ভোর সাড়ে ৪ টার দিকে লাউয়াছড়া জাতীয় উদ্যানের আমতলি এলাকায় ঝড়ে উপড়ে পড়া গাছের সঙ্গে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা সিলেটগামী আন্তঃনগর উদয়ন এক্সপ্রেস ধাক্কা খায়। এতে ট্রেনটির ইঞ্জিনসহ তিনটি বগি লাইনচ্যুত হয়। ওইদিন রেল লাইনের পাশে লাইনচ্যুত তিনটি বগি রেখে রাত পৌনে ৮টার দিকে সারা দেশের সঙ্গে ট্রেন যোগাযোগ স্বাভাবিক করে রেলওয়ে কর্তৃপক্ষ। পরে আবার রোববার ভোর ৫টা থেকে বগিগুলো উদ্ধারে নামে কুলাউড়া ও আখাউড়া স্টেশন থেকে থেকে আসে দুটি রিলিফ ট্রেন। দুপুর ২টার দিকে কাজ শেষ হয়।

আপন দেশ/জেডআই

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ