Apan Desh | আপন দেশ

রাজশাহী বিএনপির নেতাকর্মীরা অফিসে ঢুকলেন তালা ভেঙে

রাজশাহী প্রতিনিধি

প্রকাশিত: ১৮:৩৬, ২৪ মে ২০২৩

আপডেট: ২০:২৪, ২৪ মে ২০২৩

রাজশাহী বিএনপির নেতাকর্মীরা অফিসে ঢুকলেন তালা ভেঙে

ছবি : আপন দেশ

দুইদিন ধরে রাজশাহী মাহানগর বিএনপির কার্যালয়ে তালা ঝুলছিলো। বুধবার (২৪ মে) বেলা সোয়া ৩টার দিকে তালা ভেঙে কার্যালয়ে ঢুকেছেন রাজশাহী মহানগর বিএনপির নেতাকর্মীরা। 

বিএনপির কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এবং রাজশাহী সিটি করপোরেশনের সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলের নেতৃত্বে তালা ভাঙা হয়।

এর আগে বিএনপি নেতাকর্মীরা সকাল থেকে কার্যালয়ের বারান্দায় অবস্থান নেন।

মঙ্গলবার সকাল থেকে বিএনপির রাজশাহী মহানগর কার্যালয়ে তালা ঝুলছিল। এ ছাড়াও বিএনপির পদযাত্রা কর্মসূচিকে ঘিরে সকাল থেকেই দলটির কার্যালয়ের সামনে আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক অবস্থানে ছিল। বিএনপির পদযাত্রা কর্মসূচি ও আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক অবস্থানকে ঘিরে দিনভর রাজশাহী শহরে থমথমে পরিস্থিতি বিরাজ করে।

বিএনপি নেতা মোসাদ্দেক হোসেন বুলবুল বলেন, মঙ্গলবার পুলিশ আমাদের দলীয় কার্যালয়ে তালা ঝুলিয়ে দিয়েছে। আমরা বারবার কমিশনার ও থানার ওসিকে অনুরোধ করেছি তালা খুলে দিতে। সকাল থেকে কর্মীরা কার্যালয়ের বারান্দায় অবস্থান করছিল। পুলিশ তালা খুলে না দেওয়ায় বাধ্য হয়ে আমরাই তালা ভেঙেছি।

তিনি আরও বলেন, আওয়ামী লীগের বাহিনী হিসেবে রাষ্ট্রীয় বাহিনী কাজ করছে। এটা গণতন্ত্রের চূড়ান্ত ধ্বংস বয়ে আনছে। আওয়ামী লীগ পুলিশকে বিএনপির প্রতিদ্বন্দ্বী হিসেবে মাঠে নামিয়েছে।

মহানগর বিএনপির আহ্বায়ক এরশাদ আলী ঈশা বলেন, পুলিশ কমিশনারের সঙ্গে আমরা দেখা করে কার্যালয় খুলে দেওয়ার জন্য অনুরোধ করেছি। পুলিশ বলেছে, আবু সাঈদ চাঁদের কারণে তাদের ওপর চাপ রয়েছে। 

এদিকে বিএনপি কার্যালয়ে তালা লাগানোর অভিযোগ অস্বীকার করেছে পুলিশ। রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার বিজয় কুমার বসাক বলেন, সব দলের রাজনৈতিক কর্মসূচি পালনের অধিকার রয়েছে। পুলিশ কারো অধিকারে হস্তক্ষেপ করতে পারে না।

তিনি আরও বলেন, বিএনপির কার্যালয়ে তালা লাগানোর প্রশ্নই আসে না। তাদের দলের গ্রুপিংয়ের কারণে কোনো পক্ষ তালা লাগাতে পারে।

পুলিশের এই কর্মকর্তার অভিযোগ, আবু সাঈদ চাঁদের ঘটনায় বিএনপি দেশ-বিদেশে সমালোচনার মুখে পড়েছে। এ কারণে মানুষের চোখ অন্য দিকে নিতেই তারা তালা লাগানোর ঘটনা ঘটিয়েছে।

আপন দেশ/জেডআই
 

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়