Apan Desh | আপন দেশ

মুক্তিযোদ্ধা একরামুল হককে রাষ্ট্রীয় মর্যাদার দাফন

নীলফামারী প্রতিনিধি

প্রকাশিত: ১৯:২৯, ২৫ মে ২০২৩

আপডেট: ২১:০১, ২৫ মে ২০২৩

মুক্তিযোদ্ধা একরামুল হককে রাষ্ট্রীয় মর্যাদার দাফন

ফাইল ছবি

সৈয়দপুর উপজেলা মুক্তিযোদ্ধা, সাবেক কমান্ডার, উপজেলা আওয়ামী লীগের সাবেক দফতর সম্পাদক মুক্তিযোদ্ধা একরামুল হক আর নেই। বুধবার (২৪ মে) রাত ১ টার দিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৫ বছর। 

বৃহস্পতিবার (২৫ মে) দুপুরে উপজেলা পরিষদ চত্বরে রাষ্ট্রীয় মর্যাদায় তাঁকে গার্ড অব অনার দেয়া হয়। এসময় উপজেলা প্রশাসনের পক্ষে সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফয়সাল রায়হান ও উপজেলা পরিষদের পক্ষে উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন পুষ্পার্ঘ্য অর্পণ করেন। এরপর পুলিশের একটি চৌকস দল গার্ড অনার প্রদান করেন।

পরে উপজেলা ও পৌর আওয়ামীলীগসহ বিভিন্ন সংগঠনের পক্ষে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে তাঁকে শেষ শ্রদ্ধা জানানো হয়। এসময় নীলফামারী জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, বাঙালিপুর ইউপি চেয়ারম্যান ডা. শাহজাদা সরকারসহ আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন। 

পরে তাঁকে উপজেলার কাশিরাম বেলপুকুর ইউনিয়নের নিজামের চৌপতি বড় বাড়ি পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

হক মৃত্যুকালে স্ত্রী ৩ ছেলে ও ১ মেয়েসহ অসংখ্য আত্বীয় স্বজন গুণগ্রাহি রেখে গেছেন। তিনি দীর্ঘদিন ধরে ক্যান্সার রোগে ভুগছিলেন। তার মৃত্যুতে নীলফামারী সদর আসনের সংসদ সদস্য ও সাবেক সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নুর, নীলফামারী-৪ আসনের  সংসদ সদস্য আহসান আদেলুর রহমান, সংরক্ষিত আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম, সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোখছেদুল মোমিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফয়সাল রায়হান, উপজেলা ভাইস চেয়ারম্যান আজমল হোসেন, নারী ভাইস চেয়ারম্যান সানজিদা বেগম লাকী, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মহসিনুল হক মহসিন, পৌর আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম বাবু, সাধারন সম্পাদক মোজাম্মেল হকসহ স্থানীয় বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর শোক সমবেদনা জানিয়েছেন।

আপন দেশ/প্রতিনিধি/জেডআই
 

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ