Apan Desh | আপন দেশ

ময়মনসিংহে চলছে মাসব্যাপী বৃক্ষ মেলা

ময়মনসিংহ ব্যুরো

প্রকাশিত: ১১:১০, ২৭ মে ২০২৩

আপডেট: ১১:১৯, ২৭ মে ২০২৩

ময়মনসিংহে চলছে মাসব্যাপী বৃক্ষ মেলা

ছবি : আপন দেশ

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের (মসিক) উদ্যোগে টাউন হল প্রাঙ্গণে চলছে মাসব্যাপী ফলদ বৃক্ষমেলা।

এ মেলার ২৫ টি স্টলে দেশি বিদেশি বিভিন্ন জাতের ফলজ, বনজ, পুষ্পজাতীয় এবং অর্নামেন্টাল বা সৌন্দর্যবর্ধনকারী গাছের চারা পাওয়া যাচ্ছে। মেলাটি ২৫ জুন পর্যন্ত প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ০৮ টা পর্যন্ত চলমান থাকবে।

শুক্রবার (২৬ মে) মেলার উদ্বোধনকালে করেন মসিক মেয়র মো. ইকরামুল হক টিটু বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষা, বৃক্ষ রোপনে উৎসাহিত করা এবং নতুন প্রজন্মকে বৃক্ষের সাথে পরিচিত করার লক্ষ্যে প্রতি বছরই আমাদের এ বৃক্ষ মেলার আয়োজন করা হয়। এছাড়া এ আয়োজনের মাধ্যমে উদ্যোক্তারাও উৎসাহিত হয়, যা কর্মসংস্থান সৃষ্টিতে ভূমিকা রাখে।

তিনি আরও বলেন, মানুষ এখন বাড়ির ছাদ, আঙিনা, খালি জায়গায় মানুষ বৃক্ষ রোপন করছে। এ মেলা এ সকল উদ্যোগকে আরও বেগবান করবে, যা সবুজ ময়মনসিংহ গড়ায় ভূমিকা রাখবে।

উদ্বোধনকালে মসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইউসুফ আলী, প্যানেল মেয়র ০৩ সামীমা আক্তার, কাউন্সিলর সৈয়দ শফিকুল ইসলাম মিন্টু ও সেলিনা আক্তার, প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তা অসীম সাহা, নার্সারি মালিক সমিতির নেতৃবৃন্দ, সাংবাদিকবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।

আপন দেশ/ময়মনসিংহ ব্যুরো/জেডআই

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়