Apan Desh | আপন দেশ

হুইসেলে সেনাবাহিনী ডেকে অরাজনৈতিক সরকার পরিচালনা পথ বন্ধ : খালেদ মাহমুদ

দিনাজপুর প্রতিনিধি

প্রকাশিত: ২০:৪৬, ৩০ মে ২০২৩

আপডেট: ১৭:২০, ৩১ মে ২০২৩

হুইসেলে সেনাবাহিনী ডেকে অরাজনৈতিক সরকার পরিচালনা পথ বন্ধ : খালেদ মাহমুদ

ছবি : আপন দেশ

বারবার হুইসেল দিয়ে ক্যান্টনমেন্ট থেকে সেনাবাহিনী ডেকে নিয়ে এসে অরাজনৈতিক সরকার পরিচালনা করব। সে পথ বন্ধ হয়ে গেছে।- একথা জানিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

তিনি বলেছেন, আওয়ামী লীগ যখন সরকারের বাইরে থাকে তখনো জনগণের পাশে থাকে। আজকে আওয়ামী লীগ সরকারে আছে, এখনো জনগণের পাশে আছে। জনগণই আমাদের ভরসা, শক্তি।

প্রতিমন্ত্রী মঙ্গলবার (৩০ মে) দিনাজপুরের বিরল উপজেলায় বাংলাদেশ আওয়ামীলীগ বিরল উপজেলা শাখা আয়োজিত যৌথ বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

খালেদ মাহমুদ বলেন, আপনারা দেখতে পাচ্ছেন, অনেক ষড়যন্ত্র হচ্ছে। এ ষড়যন্ত্র শেখ হাসিনার বিরুদ্ধে। সরকারের বিরুদ্ধে, আওয়ামী লীগের বিরুদ্ধে ষড়যন্ত্র। যারা বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ি হিসেবে দেখতে চেয়েছিল তারা এখন দেখছে বাংলাদেশে উপচে পড়া ঝুড়ি। যারা মনে করেছিল, বাংলাদেশে আইনের শাসন প্রতিষ্ঠা হবে না,  তারা এখন দেখছে অপরাধ করলে প্রধানমন্ত্রীরও ক্ষমা নাই। আইনের শাসন প্রতিষ্ঠা হয়েছে।

প্রতিমন্ত্রী বলেন, বারবার হুইসেল দিয়ে ক্যান্টনমেন্ট থেকে সেনাবাহিনী ডেকে নিয়ে এসে অরাজনৈতিক সরকার পরিচালনা করব। সে পথ বন্ধ হয়ে গেছে। সংবিধানের ৭ ধারায় সংযোজন করা হয়েছে, যদি কোন অসাঙবিধানিক সরকার বাংলাদেশে সরকার গঠনের চেষ্টা করে তার বিরুদ্ধে ক্যাপিটেল পানিশমেন্ট অর্থাৎ মৃত্যুদণ্ড তার জন্য অনিবার্য।

দালাল আইন প্রসঙ্গ টেনে খালেদ মাহমুদ বলেন, ১৯৭১ সালে যারা অপরাধ করেছিল, যারা বঙ্গবন্ধুকে হত্যা করেছিল, জিয়াউর রহমান যাদেরকে আইন দিয়ে রক্ষা করতে পারে নাই, দালাল আইন বাতিল করে রক্ষা করতে পারে নাই। আমরা ৭১ এর হত্যাকারীদের বিচার করেছি। খুনিদের বিচার করেছে। আগামী দিনে যারা বাংলাদেশের বিরুদ্ধে অবস্থান নিবে তাদেরকেও বাংলার মাটিতে বাংলার জনগণ বিচার করবে। এতে কোন সন্দেহ নাই । সে পথ আমরা তৈরি করেছি ।

আজকের যুবকেরা আজকের ছাত্ররা মেধা নিয়ে লেখাপড়া করছে। আজকের যুবকেরা চিন্তা করছে আমি কিভাবে নিজেকে তৈরি করব। কিভাবে দেশকে কিছু দিতে চায়। সে পথ তৈরি করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সমগ্র পৃথিবীকে আজকে ছাত্র-যুবকের হাতের মুঠোয় নিয়ে এসেছেন শেখ হাসিনা। তিনি আর কি করবেন। আমি বক্তব্য দিচ্ছি সে বক্তব্য সমগ্র বাংলাদেশেই নয় সমগ্র পৃথিবীর মানুষ শুনতে পারছে। এটাই ডিজিটাল বাংলাদেশ। শেখ হাসিনা সমগ্র পৃথিবীকে আমাদের হাতের মুঠোয় এনে দিয়েছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, "আমেরিকা কি বলল, ইউরোপ কি বলল, আমার কিছু যায় আসে না, জনগণ কি বলছে সেটি হচ্ছে আমার মুখ্য বিষয়। জনগণই আমার শক্তি’ যোগ করেন খালেদ মাহমুদ

বিরল উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র সবুজার  সিদ্দিক সাগর এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক রমাকান্ত রায় এবং আওয়ামী লীগের স্থানীয় নেতৃবৃন্দ।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়