Apan Desh | আপন দেশ

রাসিক নির্বাচনে তৃতীয় লিঙ্গের সাগরিকার প্রতীক আনারস

রাজশাহী প্রতিনিধি

প্রকাশিত: ২৩:৪৫, ২ জুন ২০২৩

রাসিক নির্বাচনে তৃতীয় লিঙ্গের সাগরিকার প্রতীক আনারস

সুলতানা আহমেদ সাগরিকা

রাজশাহী সিটি কর্পোরেশন (রাসিক) নির্বাচনে সংরক্ষিত নারী কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন তৃতীয় লিঙ্গের সুলতানা আহমেদ সাগরিকা। তিনি বলেছেন, সমাজের সব বাধা পেরিয়ে জনগণের সেবা করতে চাই।

শুক্রবার (২জুন) সকালে নির্বাচনী প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ  হয়েছে। রাজশাহী আঞ্চলিক নির্বাচন অফিসের কর্মকর্তারা মেয়র ও বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলার এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়। আগামী ২১ জুন রাজশাহী সিটি কর্পোরেশন (রাসিক) ভোট গ্রহণ। 

মহানগরীর ১৯, ২০ ও ২১ নম্বর ওয়ার্ড সংরক্ষিত আসন ও মহানরীর একমাত্র তৃতীয় লিঙ্গের প্রতিদ্বন্দ্বি প্রার্থী সাগরিকা আনারস প্রতীক বরাদ্দ পেয়েছেন। এই প্রতীকের তিনজন প্রার্থী থাকায় লাটারি মাধ্যমে সাগরিকার ভাগ্যে আনারস প্রতীক উঠে আসে। 

সুলতানা আহমেদ সাগরিকা বলেন, আমার পছন্দের প্রতীক আনারস পেয়ে আমি খুবই খুশি যা বলে বোঝানোর মত আমার ভাষা জানা নেই। আমি এখন থেকে নির্বাচনী মাঠে পুরোদমে প্রচার প্রচারণা চালিয়ে যাবো। 

তিনি আরো বলেন, তৃতীয় লিঙ্গের মানুষও যে সবার মতো মানুষকে ভালোবাসতে পারে এবং জনগণের সেবা করতে পারে, তা দেখিয়ে দিতে চাই। আমরাও জনগণের সেবা করতে জানি। এই সুযোগটা করে দেয়ার জন্য ওয়ার্ডবাসীর কাছে দোয়া ও ভোট চাই।

সাগরিকা বলেন, তৃতীয় লিঙ্গের মানুষ হওয়ায় নবম শ্রেণিতে ওঠার পর আর স্কুলে টিকতে পারিনি। সহপাঠীদের টিপ্পনীতে স্কুল ছাড়তে হয়। শুধু তাই নয়, সমাজের ও পারিপার্শ্বিক মানুষের লাগাতার অত্যাচার ও চাপে একসময় মা-বাবা এবং বাড়ি ছেড়ে সংগ্রামী জীবন বেছে নিতে হয়। আমার রয়েছে নানা তিক্ততা ও অভিজ্ঞতা।’

সিটি নির্বাচনে ভোটের মাঠে বড় চ্যালেঞ্জ আছে উল্লেখ করে সাগরিকা বলেন, ‘ভোটের মাঠে প্রতিদ্বন্দ্বীরা নানান কথা ছড়াচ্ছেন। তারা বলছেন, হিজড়া জনপ্রতিনিধি হলে অত্যাচার বেড়ে যাবে। হিজড়াদের সম্পর্কে আগে যে ধ্যান-ধারণা ছিল, তা সামনে আনার চেষ্টা করছেন তারা। তবে জনগণ আমাদের ভালোবাসতে শিখে গেছে। অনেক জায়গায় আমাদের সম্প্রদায়ের জনপ্রতিনিধিরা ভালো কাজ করছেন। সব বাধা অতিক্রম করে আমিও মানুষের জন্য ভালো কাজ করতে চাই।

ওই সংরক্ষিত আসনে সাগরিগার সাথে আরো দুই নারী প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন, উম্মে সালমা বুলবুলি তিনি পেয়েছেন মোবাইল প্রতীক, নুর জাহান পারভীন পেয়েছেন বই প্রতীক।

আপন দেশ/প্রতিনিধি/ এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়