Apan Desh | আপন দেশ

নৌকা প্রার্থীর এজেন্টের ছয়মাসের কারাদন্ড

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত: ১৮:০৪, ২৯ ডিসেম্বর ২০২২

নৌকা প্রার্থীর এজেন্টের ছয়মাসের কারাদন্ড

ফাইল ছবি

ইউপি নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীর এক পোলিং এজেন্টকে ছয় মাসের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) নোয়াখালীর সদর উপজেলার নোয়ান্নই ইউনিয়ন পরিষদের (ইউপি) ৮ নম্বর কেন্দ্রে (শিবপুর মুসলিম হাইস্কুল) এ ঘটনা ঘটে। 

নোয়াখালী সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও নোয়ান্নই ইউনিয়ন পরিষদ নির্বাচনের রিটার্নিং মোহাম্মদ জুলকার নাঈম স্বাক্ষরিত নির্বাচন কমিশনে (ইসি) পাঠানো পরিস্থিতি প্রতিবেদন থেকে এই তথ্য জানা গেছে। 

রিটার্নিং কর্মকর্তা প্রতিবেদনে জানান, নোয়ান্নই ইউনিয়ন পরিষদের ৮ নং কেন্দ্রে মুসলিম হাই স্কুলের নৌকা প্রতীকের পোলিং এজেন্ট সুমী  আক্তারকে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদলত স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ নির্বাচন) বিধিমালা ২০১০ এর বিধি ৭৭(১) ভঙ্গের দায়ে ছয় মাসের সশ্রম কারাদণ্ড দিয়েছেন। 

এই ইউনিয়নের ১২টি কেন্দ্রের ভোটগ্রহণ স্বাভাবিক আছে বলেও প্রতিবেদনে উল্লেখ করেন তিনি।

কমিশন জানায়, আজ সকাল সাড়ে ৮টা থেকে বিকেট সাড়ে ৪টা পর্যন্ত দেশের পাঁচটি পৌরসভা ও ৪৭টি ইউপিতে সাধারণ, ৩৪টি ইউপিতে উপ-নির্বাচন এবং একটি সিটি করপোরেশনে সংরক্ষিত ওয়ার্ডে  উপনির্বাচন অনুষ্ঠিত হয়। এরমধ্যে ৮৬টিতে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে এবং একটি ইউপিতে ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। 

আপন দেশ ডটকম/ সবুজ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ