Apan Desh | আপন দেশ

এবার রূপালী ব্যাংক: কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৪২, ১৫ ফেব্রুয়ারি ২০২৩

এবার রূপালী ব্যাংক: কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

ফাইল ছবি

ব্যাংক সেক্টরে অস্থিরতা কাটছে না। ইসলামী ব্যাংক, সোশ্যাল ইসলামী ব্যাংক ইতোমধ্যে গ্রাহক ও আমানতকারীদের ভাবিয়ে তোলেছে। পরিস্থিতি অনুকুলে আনতে নানামুখি ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। আস্থার পারদমাত্রা কতটুকু উঠেছে তার সঠিক জানা যাচ্ছে না। এবার রাষ্ট্রায়ত্ব রূপালী ব্যাংকে কেলেঙ্কারীরর অংশ ধরা পড়েছে দুদকের জালে। অপকর্মস্থল খুলনা। সময় ২০২২ সালের ১১ অক্টোবর থেকে ৩০ অক্টোবর। 

গ্রাহকের এফডিআরের সাড়ে ৮৯ লাখ টাকা আত্মসাতের অভিযোগে রূপালী ব্যাংক লিমিটেডের সিনিয়র অফিসার বাহাউদ্দীন আহমেদের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার (১৫ ফেব্রুয়ারি) দুদকের খুলনা সমন্বিত জেলা কার্যালয়ে সংস্থাটির সহকারী পরিচালক তরুণ কান্তি ঘোষ বাদী হয়ে একটি মামলাটি দায়ের করেন। 

দুদকের জনসংযোগ কর্মকর্তা (পরিচালক) মোহাম্মদ আরিফ সাদেক বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলায় উল্লেখ, বাহাউদ্দিন আহমেদ সিনিয়র অফিসার (দ্বিতীয় কর্মকর্তা) হিসেবে খুলনার বয়রার মহিলা শাখায় দায়িত্ব পালন করছিলেন। ওই সময় শাখার কর্মকর্তাদের আইডি ব্যবহার করে এফডিআর ও সঞ্চয়ী হিসাব থেকে সাড়ে ৮৯ লাখ টাকা উত্তোলন করে আত্মসাৎ করেন। 

বাহাউদ্দীন প্রতারণা ও ক্ষমতার অপব্যবহার করে ব্যাংক শাখায় দায়িত্বশীল পদে কর্মরত থাকা অবস্থায় ২০২২ সালের ১১ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত সময়ে ৭টি লেনদেনের মাধ্যমে ৮৫ লাখ টাকা এবং পরবর্তী সময়ে ওই বছরের নভেম্বর পর্যন্ত আরও ১৪ লাখ টাকাসহ মোট ওই টাকা আত্মসাত করেন। এছাড়াও চালানে প্রায় এক কোটি ৮৫ লাখ টাকার গড়মিলের প্রমাণ পাওয়া গেছে। এক্ষেত্রে তিনি ব্যাংক ব্যবস্থাপকের আইডি কৌশলে ব্যবহার করেছেন।

তার বিরুদ্ধে দণ্ডবিধির ৪০৯/৪৩০/৪৬৮/৪৭১/৪৭৭(ক) ধারাসহ ১৯৪৭ সালের ২নং দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় অভিযোগ আনা হয়েছে। 
আপন দেশ ডটকম/ এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ